৪ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

শুরুটা ভালোই ছিল। তবে চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। সাবলীল ব্যাটিংয়ে পরিস্থিতির দাবি মিটিয়ে যাচ্ছিলেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু তাদের পথচলায় ছেদ পড়লো। আউট হয়ে গেছেন ‍মুশফিক। খানিক পর শান্তও ধরলেন প্যাভিলিয়নের পথ।

আজ (রবিবার) হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ভালো শুরু পায় তামিমের ব্যাটে। অন্যপ্রান্তে এনামুল হক বেশিদূর যেতে পারেননি। তার আউটর পরই ফিরে গেছেন মুশফিক-শান্ত। তাতে সফরকারীদের স্কোর ৩৫ ওভারে ৪ উইকেটে ১৭০ রান। ক্রিজে আছেন মাহমুদউল্লাহ ২২ ও আফিফ ১০ রানে।

আরো একটি হাফসেঞ্চুরি তামিম ইকবালের। আরেকটি মাইলফলক স্পর্শ। কিন্তু পঞ্চাশেই বারবার আটকে যাচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও ফিফটি পেয়েছেন। তবে অঙ্কটাকে সেঞ্চুরিতে নিতে পারছেন না বাঁহাতি ওপেনার।

সিরিজ বাঁচানোর ম্যাচে আবারও জ্বলে উঠেছিল তামিমের ব্যাট। এবার জিম্বাবুয়ে বোলারদের শাসন করেছেন বাংলাদেশ অধিনায়ক। শুরু থেকে আক্রমণ চালিয়ে বাউন্ডারি আদায় করে নিয়েছেন। তার ঝড়ো ব্যাটে দলীয় স্কোর হচ্ছিল সমৃদ্ধ। ব্যক্তিগত অর্জনে হাফসেঞ্চুরিও যোগ হলো তার। কিন্তু ফিফটিতে আটকা পড়লেন আবার। আগের ম্যাচে ৬২ রানের ইনিংস খেলা তামিম এবার আউট ৫০ রানেই।

ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ৫৫তম হাফসেঞ্চুরি। ধারাবাহিক রান পাওয়ার জন্য বাহবা পাবেন তামিম। তবে ভালো শুরু পেয়েও স্কোর বাড়িয়ে নিতে না পারায় দায়টাও নিতে হবে তাকে। বিশেষ করে, তার মতো অভিজ্ঞ ক্রিকেটারের কাছে দলের প্রত্যাশা বেশিই থাকবে। তানাকা চিভাঙ্গার বলে আউট হওয়ার আগে ৪৫ বলে ১০ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫০ রান করেন দেশসেরা ওপেনার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //