বিজয়ের আউটে আবারও ছন্দপতন টাইগারদের

পঞ্চাশ রানের আগে উইকেট হারালেও এনামুল হক বিজয়ের ব্যাটে দারুণ লড়াই করছিল বাংলাদেশ। কিন্তু দারুণ খেলতে থাকা বিজয় আউট হয়ে ফিরলেন জিম্বাবুইয়ান লুক জঙ্গুয়ের নিরীহ এক বলে। বিজয়ের বিদায়ে ফের বিপদে বাংলাদেশ দল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে উইকেটে ১৪৪ রান। বিজয় ব্যক্তিগত ৭৬ রান করে বিদায় নিয়েছেন। মাহমুদউল্লাহ রিয়াদ ১৮ এবং আফিফ হোসেন ১৩ রানে ব্যাট করছেন।

লিস্ট ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়ে তিন বছর পর ওয়ানডে দলে জায়গা আদায় করে নিয়েছিলেন আনামুল হক বিজয়। কিন্তু ওয়ানডে ফরম্যাটে মাঠে নামার আগে টেস্ট এবং টি-টোয়েন্টিতে মাঠে নেমে চরম বাজে পারফরম্যান্সের কারণে বিজয়ের প্রত্যাবর্তন নিয়ে আলোচনা হচ্ছিল বেশ।

অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজ দিয়ে ৩৬ মাস পর ওয়ানডে ফরম্যাটে মাঠে নামার সুযোগ পেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। আর ওয়ানডেতে ফিরেই বিজয় দেখিয়ে দিয়েছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ১১৩৮ রান ফ্লুক ছিল না কোনো।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনে নেমে ৬২ বলে চার ছয়ে খেলেছিলেন ৭৩ রানের দুর্দান্ত এক ইনিংস। পরের ম্যাচে ওপেনিংয়ে নেমে ২০ রান করে আউট হয়ে ফেরেন। তবে দুর্ভাগ্যজনকভাবে নন স্ট্রাইক এন্ডে রান আউট হয়ে যান সেই ম্যাচে।

জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানো তৃতীয় শেষ ওয়ানডেতেও ব্যাট হাতে ফিফটি পেয়েছেন বিজয়। ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে শেষ পর্যন্ত ৭১ বলে চার ছয়ে ৭৬ রান করে বিদায় নিয়েছেন এই ব্যাটসম্যান। বাংলাদেশের পক্ষে এই মুহূর্তে মাঠে আছেন মাহমুদউল্লাহ আফিফ।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ প্রথম পাওয়ারপ্লেতে ১০ ওভারের মধ্যে পঞ্চাশ রানের আগেই উইকেট হারিয়ে বসে। তামিম ১৯ রান করে রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর তিনে চারে নামা নাজমুল হোসেন শান্ত মুশফিকুর রহিম শূন্য রানে আউট হয়ে বিদায় নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //