এশিয়া কাপ খেলতে উড়াল দিলো বাংলাদেশ দল

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ মাঠের লড়াইয়ে নামবে। মহাদেশীয় টুর্নামেন্টে অংশ নিতে মঙ্গলবার (২৩ আগস্ট) দেশ ছেড়েছে সাকিব আল হাসানের দল। যদিও ভিসা জটিলতায় দলের সঙ্গী হতে পারেননি তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়। আগামীকাল বুধবার তাদের আরব আমিরাতের উদ্দেশে রওনা হওয়ার কথা।

মঙ্গলবার দুপুর হতেই টাইগারদের দেখতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উৎসুক জনতার ভিড় দেখা গেছে। উদ্দেশ্য ছিল প্রিয় দলকে বিদায় জানানো।

টাইগাররা তার পর সব আনুষ্ঠানিকতা শেষে বিকাল ৫টা ২০ মিনিটে বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে দেশ ছেড়েছে। দুপুর থেকে একে একে সব ক্রিকেটার টার্মিনাল টু-এর বিজনেস ক্লাস গেইট দিয়ে প্রবেশ করেন। অন্য সবার দেখা পাওয়া গেলেও অধিনায়ক সাকিব সংবাদ কর্মীদের ফাঁকি দিয়ে ভিআইপি গেইট দিয়ে প্রবেশ করেছেন। যাতে ভিড় এড়াতে পারেন।

আজ বিজয়-তাসকিন-নাঈম ছাড়া এশিয়া কাপের দলে থাকা বাকি ১৩ ক্রিকেটার দুবাই গেছেন। বিজয় ও তাসকিন ভিসা জটিলতায় যেতে পারেননি। অন্য দিকে নাঈম শেখ ছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেখান থেকে সরাসরি দলের সঙ্গে যুক্ত হবেন। এছাড়া বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ছাড়া বাকি কোচিং স্টাফরা গেছেন দুবাইয়ের ফ্লাইটে।

আগেই জানানো হয়েছে, এশিয়া কাপে কোনও হেড কোচ থাকবেন না। ডমিঙ্গোকে টি টোয়েন্টির দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ওয়ানডে ও টেস্ট দলের দায়িত্ব দেওয়া হয়েছে। তার জায়গায় দলের সঙ্গে টেকনিক্যাল কনসালটেন্ট পদ নিয়ে যাচ্ছেন ভারতের সাবেক ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম।

আগামী শনিবার থেকে মরুর শহরে শুরু হবে এশিয়া কাপ। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর। ছয়টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সুপার ফোরে। ‘এ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে যুক্ত হবে কোয়ালিফায়ার থেকে উঠে আসা একটি দল। আর ‘বি গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

বাংলাদেশের মিশন শুরু ৩০ আগস্ট। নিজেদের প্রথম ম্যাচে সাকিবদের প্রতিপক্ষ আফগানিস্তান। এরপর দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে ১ সেপ্টেম্বর। প্রতিযোগিতার ম্যাচগুলো হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে।

এশিয়া কাপের স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন ও নাঈম শেখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //