এখনো পদত্যাগ করিনি : ডমিঙ্গো

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচের পদ ছাড়েননি রাসেল ডমিঙ্গো। সম্প্রতি এক জাতীয় দৈনিককে দেওয়াবিস্ফোরকসাক্ষাৎকারের পর তার পদত্যাগের খবর চাউর হয়। তবে এবার ডমিঙ্গো নিজেই জানালেন, পদত্যাগের সিদ্ধান্ত নেননি তিনি।

সম্প্রতি টি-টোয়েন্টির কোচের পদ থেকে ডমিঙ্গোকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টানা ব্যর্থতার কারণে এই দক্ষিণ আফ্রিকান কোচকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাট থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে ডমিঙ্গোর পদত্যাগের ব্যাপারে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘ডমিঙ্গো এখন আফ্রিকাতে অবস্থান করছে। সে চাকরি ছাড়লে আগে তো বোর্ডকে জানাতে হবে। চাকরি ছাড়ার বিষয় নিয়ে সে এখনো পর্যন্ত কোনো চিঠি বোর্ডকে দেয়নি।

পদত্যাগের গুজব নিয়ে ঘোলাটে পরিস্থিতি তৈরির পর ডমিঙ্গো ঢাকার একাধিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আপনাদের জানাতে চাই যে, আমি এখনো পদত্যাগ করিনি। আমি বর্তমান প্রেক্ষাপট পরিবর্তনে বদ্ধপরিকর।

গেল ২২ আগস্ট বোর্ড সভাপতি মিডিয়ার মুখোমুখি হয়ে রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টি থেকে বিশ্রামে পাঠিয়ে দেন। বোর্ডের এমন সিদ্বান্ত সেদিন বেশ হাসিখুশি ভাবেই মেনে নিতে দেখা যায় ডমিঙ্গোকে। এরপর টেস্ট এবং ওয়ানডে দলের কোচ হিসেবে কাজ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তকে মেনে নিয়ে নিজ দেশ আফ্রিকাতে ফিরে যান তিনি।

তবে খুশি থাকলেও হেড কোচের মনে কিছু একটা নিয়ে যে অস্বস্তিও ছিল এটা বোর্ড সেদিনই আঁচ করতে পেরেছিলেন বলে জানান বোর্ডের আরেক কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা বলেন, ‘- দিন আগেও ডমিঙ্গোর সাথে কথা হয়েছে, তখন নিয়ে তিনি কিছুই জানাননি, তবে সে চিন্তা করছিল এসব নিয়ে। আমার ধারণা কিছু একটা হয়তো হয়েছে যেটা পরে জানা যাবে। যদিও সে এখনো পর্যন্ত বিসিবিতে কোন অফিসিয়াল চিঠি পাঠায়নি এটা আমি মোটামুটি নিশ্চিত।

তবে বিসিবির ওই সিদ্ধান্ত কীভাবে নিয়েছেন ডমিঙ্গো, তা নিয়েই এখন জল্পনা-কল্পনা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //