শ্বাসরূদ্ধ ম্যাচে ভারতকে হারাল শ্রীলংকা

জিতলে এশিয়া কাপের ফাইনালে খেলার পথ সুগম হবে। হারলেই বিদায়। এমন কঠিন সমীকরণকে সামনে রেখে ভারতকে হারাল শ্রীলংকা। 

রোহিত শর্মার দলকে এশিয়া কাপের ফাইনালে পথ কঠিন করে দিল দাসুন শানাকার দল।

আগে ব্যাট করে দিলশান-করুণারত্নেদের বোলিং তোপে তেমন একটা চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি ভারত।  ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলতে সমর্থ হয় টিম ইন্ডিয়া।

আর ১৭৪ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে পার করে দেয় লঙ্কান ব্যাটাররা।

১৯তম ওভারে ভুবনেশ্বর কুমারের প্রথম বলে ১ রান নেন শানাকা। দ্বিতীয় বলে ১ রান নেন ভানুকা। তার পরেই ২টি ওয়াইড বল করেন ভুবি। তৃতীয় বলে চার মারেন শানাকা। চতুর্থ বলে ফের চার মারেন দাসুন। পঞ্চম বলে ১ রান নেন শানাকা। শেষ বলে ১ রান নেন ভানুকা। ওভারে মোট ১৪ রান ওঠে। ১৯ ওভারে শ্রীলঙ্কার স্কোর ৪ উইকেটে ১৬৭ রান। 

জয়ের জন্য শেষ ওভারে ৭ রান দরকার শ্রীলংকা। পেসার আর্শদীপের হাতে বল তুলে দেন রোহিত। পাকিস্তানের বিপক্ষের ম্যাচের মতো আজকেও পারলেন না তিনি। 

এক বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলংকা।  

এর আগে মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৩ রানে লোকেশ রাহুল ও বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় ভারত। 

এরপর সুরাইয়া কুমার যাদবকে সাথে নিয়ে ৫৮ বলে ৯৭ রানের জুটি গড়ে দলকে চাপমুক্ত করেন অধিনায়ক রোহিত শর্মা। ১২.২ ওভারে দুই উইকেটে ১১০ রান করা ভারত এরপর ৬৩ রানের ব্যবধানে হারায় ৬ উইকেট। ইনিংসের শেষদিকে নিয়মিত উইকেট পতনের কারণে বড় স্কোর গড়ার সুযোগ হাতছাড়া করে এশিয়া কাপের রেকর্ড ৭ আসরের শিরোপাজয়ী দলটি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //