আফগানদের ‘দুর্ভিক্ষে’ কপাল পুড়লো বাংলাদেশের

কার কষ্টে কে ভোগে! নিদারুণ অর্থ কষ্টে ভুগছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আর আফগানদের সেই দুর্ভিক্ষে কপাল পুড়লো বাংলাদেশের।  আফগান ক্রিকেট বোর্ডের অর্থাভাবে বাতিল হয়ে গেল বাংলাদেশ এ দলের সিরিজ। আফগানিস্তানের এ দলের বিপক্ষে সিরিজটি আপাতত হচ্ছে না।

জাতীয় দলের সঙ্গে এক রকম পাল্লা দিয়েই ক্রিকেট খেলছিল বাংলাদেশ এ দল। জাতীয় দলের সঙ্গেই ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল মোহাম্মদ মিঠুনের দল। এই ধারাবাহিকতায় অক্টোবরে আফগানিস্তান এ দলের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল এ দলের। দুটি চার দিনের ম্যাচ এবং তিনটি একদিনের ম্যাচ খেলার জন্য আফগানিস্তানই প্রস্তাব দিয়েছিল বাংলাদেশকে। আফগানদের ‘হোম ভেন্যু’ হিসেবে সিরিজটি হওয়ার কথা ছিল আরব আমিরাতে। কিন্তু অর্থ কষ্টের কারণে গতকাল সিরিজটি  স্থগিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে অর্থ কষ্ট কেটে গেলে পরবর্তীতে সিরিজটি আয়োজেনের ব্যাপারে আগ্রহী আফগানরা।

সিরিজটি নিয়ে খুবই আ্গ্রহী ছিলেন মিঠুনরা। তবে সিরিজটি বাতিল হওয়ায় মিঠুনদের চেয়েও হয়তো বেশি হতাশ তামিম ইকবাল। তিনিও যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি খেলতে চেয়েছিলেন। আফগানরা পুনরায় সিরিজটি সিরিজটি আয়োজন করতে আগ্রহী বটে। তবে শেষ পর্যন্ত সিরিজটা হবে বলে মনে হয় না। কারণ, একে তো সিরিজটি দ্বি-পক্ষীয় ছিল না। আফগানরা স্বেচ্ছ্বায় সিরিজটি আয়োজন করতে চেয়েছিল। কিন্তু সামনে ক্রিকেটের ব্যস্ত সময়। দুই দেশের ক্রিকেটাররাই ঘরোয়া ক্রিকেটে ব্যস্ত হয়ে পড়বে।

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //