আত্মবিশ্বাস বাড়াতে আমিরাতে গেল বাংলাদেশ

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের পারফরম্যান্স নিম্নমুখী। গত এশিয়া কাপে চরম ব্যর্থতার পর আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে। অথচ সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে হলে সবার আগে দরকার দলের আত্মবিশ্বাস বৃদ্ধি ও হারের বৃত্ত থেকে বেরিয়ে জয়ের অভ্যাস তৈরি করা। এই দুই লক্ষ্য নিয়েই সংযুক্ত আরব আমিরাতে ছুটে গেল বাংলাদেশ ক্রিকেট দল।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ক্যারিবীয় ক্রিকেট লিগ খেলতে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে। ফলে তাকে ছাড়াই আমিরাতে উড়ে গেল বাংলাদেশ দল। সেখানে স্বাগতিক আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজটি খেলতে সাকিবকে ছাড়াই আজ বিকালে আমিরাতের বিমান ধরেছে বাংলাদেশ।

সাকিবের অবর্তমানে সেখানে দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহাগ। আমিরাতগামী বিমানে চেপে বসার আগে সেই নুরুল হাসানই বিমানবন্দরে সাংবাদিকদের বলে গেলেন সিরিজ নিয়ে নিজেদের ভাবনার কথা। তিনি স্পষ্ট করেই বললেন জয়ের অভ্যাস গড়া ও আত্মবিশ্বাস বাড়ানোটা জরুরী।

নুরুল হাসান বলেছেন, ‘দেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের ব্যাপার। আশা করি বিশ্বকাপের আগে খুব ভালো একটা প্রস্তুতি হবে। যদি জিতে আসতে পারি, তাহলে এই আত্মবিশ্বাস নিউজিল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে সাহায্য করবে। টি-টোয়েন্টিতে গত কয়েক ম্যাচে হারলেও সেখানে যদি জয়ের অভ্যাস গড়তে পারি, তাহলে টিম কম্বিনেশন ও দলের দলের চেহারা বদলে যাবে। আমাদের লক্ষ্য সেটাই।’

ম্যাচ দুটি হবে ২৫ ও ২৭ সেপ্টেম্বর। দুটি ম্যাচইা হবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ২৮ সেপ্টেম্বর দেশে ফিরে ৩০ সেপ্টেম্বরই নিউজিল্যান্ড সফরের বিমানে উঠার কথা বাংলাদেশ দলের।

 

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //