টানা দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরা সাকিব

বিশ্বকাপের প্রস্তুতি নিতে বাংলাদেশ দল যখন আরব আমিরাতে টি-টোয়েন্টি সিরিজ খেলছে, নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান তখন খেলছেন ওয়েস্ট ইন্ডিজে ক্যারিবীয় ক্রিকেট লিগে (সিপিএল)। তবে ক্যারিবীয়ানে সাকিবের বিশ্বকাপ প্রস্তুতিটা ভালোই হচ্ছে। গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে সাকিবের শুরুটা অবশ্য চরম হতাশার ছিল। প্রথম দুই ম্যাচেই পুরতে হয় ‘গোল্ডেন ডাক’ মারার লজ্জায়। তবে এরপর টানা দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ সাকিব।

ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আগের ম্যাচে ব্যাট-বলে নৈপূণ্যের স্বাক্ষর রেখে ম্যাচসেরা হন সাকিব। ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রানের ইনিংস খেলার পর বল হাতে ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩ উইকেট। সেই ধারাবাহিকতা ধরে রেখে আজ ভোররাতে অনুষ্ঠিত ম্যাচেও ম্যাচসেরা হয়েছেন সাকিব। বার্বাডোজ রয়্যালসের বিপক্ষেআরও বেশি উজ্জ্বল ছিলেন বাংলাদেশ অধিনায়কের ব্যাট। রান তাড়া করতে নেমে সাকিব করেছেন হাফসেঞ্চুরি। খেলেছেন ৩০ বলে ৫৩ রানের ইনিংস। তাতে তার দল গায়ানা পেয়েছে ৫ উইকেটের জয়। দলকে জেতাতে বল হাতেও একটি উইকেট নিয়েছেন তিনি।

টানা দুই ম্যাচে আলো ছড়ানো পারফরম্যান্স প্রমাণ করছে, সাকিব এশিয়া কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিতে পারছেন। এশিয়া কাপে গ্রুপপর্বের দুই ম্যাচেই হেরে যায় বিদায় নেয় বাংলাদেশ। ওই দুই ম্যাচে সাকিব করেন ১১ ও ২৪ রান। সঙ্গে দুই ম্যাচে উইকেট ছিল মাত্র ১টি। 

বাংলাদেশ সময় আজ ভোরের ম্যাচে বার্বাডোজকে ১২৫ রানে অলআউট করে দিতে ২.৩ ওভারে ১২ রান দিয়ে একটি উইকেট নেন সাকিব। ১৪ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। দুটি করে উইকেট পেয়েছেন কিমো পল ও ওডিন স্মিথ।

১২৬ রানের ছোট লক্ষ্য তাড়া করাটা গায়ানার জন্য সহজই ছিল। কিন্তু এই সহজ লক্ষ্য তাড়া করতে নেমে চার ওভারের মধ্যে ১৮ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় গায়ানা। দলকে চাপে ফেলে বিদায় নেন চন্দরপল হেমরাজ ও শাই হোপ। এরপরই ব্যাট হাতে মাঠে নামেন সাকিব। চার নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব উপহার দেন ৫৩ রানের ইনিংস। তাতে ৩৩ বল হাতে রেখেই ৫ উইকেটের সহজ জয় পায় গায়ানা।

হাফসেঞ্চুরির পথে সাকিব ৫টি চারের পাশাপাশি ৩টি ছয় মারেন। অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্সের কারণে টানা দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরার পুরস্কার ঝুলিতে পুরেছেন সাকিব।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //