বাবরের ব্যাটে পাকিস্তানের টানা জয়

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ত্রিদেশীয় সিরিজে উড়ছে পাকিস্তান। প্রথম ম্যাচে বাংলাদেশকে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাবর আজমরা।

আজ শনিবার (৮ অক্টোবর) স্বাগতিক নিউজিল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে পাকিস্তানি বোলারদের দাপটে ৮ উইকেটে ১৪৭ রান তোলে স্বাগতিকরা। জবাবে বাবরের অপরাজিত ৭৯ রানে ভর করে ১০ বল আগেই ৬ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তানিরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। মোহাম্মদ ওয়াসিমের করা তৃতীয় ওভারের তৃতীয় বলে ফিরে যান ফিন অ্যালেন। তিনি ৮ বলে ৩ চারে ১৩ রান করেন। শুরুর ধাক্কা সামলিয়ে দলের হাল ধরেন কনওয়ে ও উইলিয়ামসন। দুজনে মিলে গড়েন ৫২ বলে ৬১ রানের জুটি।

৩৫ বলে ৩৬ রান করা কনওয়েকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মোহাম্মদ নওয়াজ। উইলিয়ামসন ৩০ বলে ৩১ রানে ফিরলে ৮৮ রানে ৩ উইকেট হারায় কিউইরা। এরপর গ্লেন ফিলিপস আর মার্ক চাপম্যান ২৫ বলে ৪২ রানের জুটি গড়ে রানের চাকা ঘোরান। ১৭ বলে ১৮ রান করা চাপম্যানকে ফেরান শাহনেওয়াজ দাহানি। শেষ দিকে মার্ক চ্যাপম্যান ১৬ বলে ৩২ রানের ইনিংস খেলায় ১৪৭ রানে পৌঁছে নিউজিল্যান্ডের সংগ্রহ।

বল হাতে পাকিস্তানের হারিস রউফ ৩টি, মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নাওয়াজ ২টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ানকে দ্রুতই হারায় পাকিস্তান। ১২ বলে ৪ রান করেন রিজওয়ান। তিনে নামা শান মাসুদ রানের খাতা খোলার আগে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে এরপরই চারে নামা শাদাব খানকে নিয়ে ৫৩ রানের জুটি গড়ে ম্যাচ বের করে নেন বাবর।

শাদাব ৩৪ রান করে ফিরে যান। পাঁচে নামা মোহাম্মদ নওয়াজও ১৬ রানের বেশি করতে পারেননি। তবে একপ্রান্তে ৫৩ বলে ১১ চারে ৭৯ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন বাবর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //