আফগানদের ১১২ রান ছুঁতেই গলদঘর্ম ইংলিশরা!

স্যাম কারানের বোলিং তোপে মাত্র ১১২ রান তুলতেই গুটিয়ে যায় আফগানিস্তান। আর তাদের ওই রান ছুঁতে গিয়েই নবি-রশিদদের বিপক্ষে রীতিমত গলদঘর্ম হয়েছে ইংলিশ ব্যাটাররা। যদিও ১১ বল হাতে রেখে পাঁচ উইকেটের জয় পেয়েছে বাটলার বাহিনী।

১১৩ রানের লক্ষ্যে ইংল্যান্ড তাদের প্রথম উইকেট হারায় পঞ্চম ওভারের শেষ বলে। ১৮ বলে ১৮ রান করে ফেরেন অধিনায়ক জস বাটলার। ফজলহক ফারুকির বলে মুজিব উর রহমানের হাতে ক্যাচ দিয়ে আউট হন ইংলিশ ওপেনার।

এরপর ইনিংসের ৯ম ওভারে ২০ বলে ১৯ করে ফেরেন অ্যালেক্স হেলস। ফরিদ আহমেদের বলে ফারুকির হাতে ক্যাচ দেন এই ওপেনার। দলীয় ৫২ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড।

এরপর দলীয় ৬৫, ৮১ ও ৯৭ রানের মাথায় যথাক্রমে বেন স্টোকস (২), ডেভিড মালান (১৮) ও হ্যারি ব্রুককে (৭) আউট করে মাঠ ছাড়া করেন মুজিব উর রহমান, মোহাম্মদ নবি ও রশিদ খানরা।

তবে তিন চারের মারে ২১ বলে ২৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন লিয়াম লিভিংস্টোন। ১০ বলে ৮ রান নিয়ে তাকে সঙ্গ দেন মঈন আলী।

এর আগে চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে আফগানিস্তান ও ইংল্যান্ড। পার্থে সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে একেবারেই ব্যর্থ হয় আফগানিস্তানের ব্যাটিং অর্ডার। 

১৯.৪ ওভারে মাত্র ১১২ রানে অল আউট হয়ে যায় তারা। ইব্রাহিম জাদরানের ৩২ এবং উসমান ঘানির ৩০-এর বাইরে বাকিদের অবস্থা তথৈবচ। নাজিবুল্লাহ জাদরান ১৩ এবং রহমানুল্লাহ গুরবাজের ১০-এর বাইরে দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি কেউ। 

একাই ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের স্যাম কারান। ২টি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস এবং মার্ক উড। একটি উইকেট নিয়েছেন ক্রিস ওকস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //