নেদারল্যান্ডসের মুখোমুখি বাংলাদেশ, দেখে নিন সম্ভাব্য একাদশ

গত ১৬ অক্টোবর পর্দা উঠেছে টি-২০ বিশ্বকাপের। তবে বাংলাদেশের এ আসর শুরু হবে আজ সোমবার (২৪ অক্টোবর) থেকে। এদিন সকাল ১০টায় অস্ট্রেলিয়ার হোবার্টের বেলারিভ ওভালে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে টাইগাররা।

টি-টোয়েন্টিতে ধারাবাহিক পারফর্ম দেখাতে পারছে না বাংলাদেশ। বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতকে হারাতেই নাভিঃশ্বাসের উপক্রম বাংলাদেশের।

একইসাথে ত্রিদেশীয় সিরিজেও খুব ভালো অবস্থানে ছিল না টাইগাররা। নিউজিল্যান্ড-পাকিস্তানের মতো বড় দলের সামনে দাঁড়াতেই পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। প্রস্তুতি ম্যাচেও আফগানিস্তানের কাছে ৬২ রানে নাস্তানাবুদ হয় তারা।

এমন পরিস্থিতিতে বিশ্বকাপে কেমন খেলবে বাংলাদেশ প্রশ্নে হতাশার ছাপই ফুটবে সবার চোখে মুখে। তবে বাংলাদেশ দলের অধিনায়ক ও টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম মনে করেন- একটি জয় পেলেই ঘুরে দাঁড়াবে টাইগারার।

আর সেই জয়টা আসতে পারে নেদারল্যান্ডসের বিপক্ষেই। কারণ পরের ম্যাচ ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মতো দুর্দান্ত দলের বিপক্ষে।

প্রথম ম্যাচ জয়ের লক্ষ্যে কেমন হবে বাংলাদেশের একাদশ? সে প্রশ্নে দলের সেরা তারকা সাকিব আল হাসান, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ তো নিশ্চিতই। উইকেটের পেছনে নুরুল হাসান সোহান থাকছেন, সেটাও নিশ্চিত। ওপেনিংয়ে মেহেদী হাসান মিরাজের সাথে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে পেস আক্রমণেই গুরুত্ব বেশি দেবেন অধিনায়ক সাকিব। সে ক্ষেত্রে তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের সাথে এবাদত হোসেনকে দেখা যেতে পারে। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও ইয়াসির আলী রাব্বি থাকতে পারেন মিডলঅর্ডারের ভরসা।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ
মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), ইয়াসির আলী রাব্বি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //