ICT Division

বিশ্বকাপ থেকে বিদায়: দায়িত্ব ছাড়লেন ওয়েস্ট ইন্ডিজ কোচ

দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলটি এবার সরাসরি বিশ্বকাপের মূলপর্বে সুযোগ পায়নি। খেলতে হয়েছে প্রথম রাউন্ডের কোয়ালিফায়ার। কিন্তু সেখানেও হোঁচট খেয়েছে নিকোলাস পুরানের দল! ক্ষুদ্রতম ফরম্যাটে ২০১৬ সালের চ্যাম্পিয়ন দলটির এমন পারফরম্যান্সে হতাশ হেড কোচ ফিল সিমন্স। তাই শেষমেশ দায়িত্ব থেকেই সরে দাঁড়ালেন সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান এ ক্রিকেটার।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফায়ারের শুরুটাই খারাপ হয়েছে উইন্ডিজের। স্কটল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হেরে বাদ পড়ার শঙ্কাটা দেখা দেয় প্রথম ম্যাচেই। জিম্বাবুয়ের বিপক্ষে পরের ম্যাচে ঘুরে দাঁড়ালেও তাতে শেষরক্ষা হয়নি পুরানের দলের। আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে প্রথমবার বিশ্বকাপের মূল পর্বে জায়গা হারায় উইন্ডিজ। বিশ্বকাপ থেকে দলের এমন বিদায়কে রহস্যজনক বলছেন সিমন্স। 

সদ্য সাবেক ক্যারিবীয় কোচের মতে, বিশ্বকাপে তার দলের পারফরম্যান্স একেবারেই হতাশাজনক। এমন পারফরম্যান্সের জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন ৫৯ বছর বয়সী এ কোচ। মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তিতে সিমন্সের পদত্যাগের বিষয়টি জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।


এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি জানি শুধু দলই নয়, আমাদের পুরো জাতি কষ্টটা পেয়েছে। এটা হতাশাজনক এবং হৃদয় বিদারক যে আমরা ঘুরে দাঁড়াতে পারেনি। আমরা তেমন ভালো খেলিনি আর তাই এখন ঘরে বসে একটি টুর্নামেন্ট দেখতে হচ্ছে যেখানে আমাদের কোনো অংশগ্রহন নেই। এটা রহস্যজনক এবং এজন্য আমি ভক্ত সমর্থদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।’

তবে হেড কোচের দায়িত্ব থেকে সরে গেলেও এখনই দল থেকে কেটে পড়া হচ্ছে না সিমন্সের। চলতি মাসের শেষের দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে উইন্ডিজের। সে সিরিজে দলের হেড কোচের ভূমিকায় শেষবারের মতো দেখা যাবে তাকে। এছাড়া বিশ্বকাপের পোস্টমর্টেমেও থাকছেন তিনি। আগামী ৩০ নভেম্বর অস্ট্রেলিয়ার পার্থে শুরু হবে ২ ম্যাচের টেস্ট সিরিজ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //