ঢাকা টেস্ট

চতুর্থ দিনে রোমাঞ্চের অপেক্ষায় বাংলাদেশ

কে জানত শেষ বিকেলে মিরপুরের বাইশগজ জমিয়ে রেখেছে কতটা রোমাঞ্চ! দেড়শোর নিচে লক্ষ্য দিয়েও ভারতের ভিত নাড়িয়ে দিয়েছেন বাংলাদেশের স্পিনাররা। চতুর্থ দিনে অপেক্ষায় তাই তুমুল রোমাঞ্চের।

১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেটে ৪৫ রান তুলে দিন শেষ করেছে ভারত। শেষ দিনে ম্যাচ জিততে ভারতের চাই ১০০ রান। বাংলাদেশের চাই ৬ উইকেট। ১২ রানে ৩ উইকেট নিয়ে ভারতের ইনিংসে আতঙ্ক ছড়িয়েছেন মেহেদী হাসান মিরাজ। ২১ রানে ১ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

ভারতের দ্বিতীয় ইনিংসের উইকেট নেওয়াটা শুরু করেছিলেন সাকিব। লোকেশ রাহুলকে নুরুল হাসান সোহানের কট বিহাইন্ড করেন বাংলাদেশি অধিনায়ক। ভারতীয় অধিনায়ক করেন ২ রান। এরপরই শুরু হয় মিরাজের স্পিন ভেলকি। চেতেশ্বর পূজারা ও শুভমন গিল-এই দুই ভারতীয় টপ অর্ডার ব্যাটারকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন মিরাজ। পূজারা ও গিল করেন ৬ ও ৭ রান। 

পূজারা ও গিলের পর মিরাজ এরপর নেন বিরাট কোহলির উইকেট। মিরাজের বল ডিফেন্স করতে গিয়ে শর্ট লেগে মুমিনুল হকের তালুবন্দী হন কোহলি। ১ রান করে কোহলি বিদায় নিলে ৩৭ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। তৃতীয় দিন ভারত শেষ করেছে ৪ উইকেটে ৪৫ রানে। অক্ষর প্যাটেল অপরাজিত আছেন ২৬ রান করে এবং জয়দেব উনাদকাট ৩ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন। 

৭ উইকেটে ১৯৫ রান নিয়ে চা-বিরতির পরে খেলা শুরু করে বাংলাদেশ। লিটন কয়েকটা বাউন্ডারি মেরে লিড বাড়ানোর চেষ্টা করছিলেন। তবে বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। মোহাম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন লিটন। ৯৮ বলের ইনিংসে ৭ চারে ৭৩ রান করেন তিনি। লিটন আউট হলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ২১৯ রান। লিটনের আউটের পর আর মাত্র ১২ রান যোগ করতে পারে বাংলাদেশ। ২৩১ রানে অলআউট হলে স্বাগতিকদের লিড হয় ১৪৪ রানের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //