সাকিবের ঝড় ছাপিয়ে সিলেটের টানা জয়

সাকিব আল হাসানের ঝড়ো ইনিংসে সিলেট স্ট্রাইকার্সকে পাহাড়সম লক্ষ্য দিয়েছিল ফরচুন বরিশাল। তবে ব্যাটসম্যানদের দৃঢ়তায় সেই লক্ষ্য সহজেই টপকে গেছেন মাশরাফিরা। তাতে বিপিএলের নবাগত দলটি টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে।

এদিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ২২ গজে ব্যাট হাতে ধ্বংসলীলা চালিয়েছেন সাকিব হাল হাসান। সিলেট স্ট্রাইকার্সের বোলারদের তুলোধুনো করে স্রেফ ২৬ বলে ফিফটি করেন তিনি। শেষ ওভারে ড্রেসিংরুমে ফেরার আগে স্রেফ ৩২ বলে করেন ৬৭ রান। ৭ চার ও ৪ ছয়ে সাজানো তার ইনিংসের সৌজন্যে ২০ ওভারে ১৯৪ রানের পুঁজি পায় ফরচুন বরিশাল।

অন্যদিকে ১৯৫ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই সিলেট হারায় কলিন অ্যাকারমেনের উইকেট। তার বিদায়ে তিন নম্বরে নামানো হয় তৌহিদ হৃদয়কে। আগেরদিন এই জায়গায় খেলতে নেমেছিলেন জাকির হাসান। তবে টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। নাজমুল হোসেন শান্তর সঙ্গে ঠাণ্ডা মাথায় করতে থাকেন ব্যাটিং গড়ে তুলেন দুজন মিলে শত রানের জুটি। যা টুর্নামেন্টের এবারের আসরে প্রথম।

তবে শতরানের জুটি পূর্ণ হতেই ফিরে যান শান্ত। রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরতে হয় তাকে। ফেরার আগে করেন ৪৮ রান। তবে হৃদয় ফিরেছেন অর্ধশতক পূর্ণ করেই। ৩৪ বলে ৫৫ রান করেন তিনি। ছিল ৭টি চার ও একটি ছক্কার মার।

অন্যদিকে চার নম্বরে নামা জাকির হাসান ব্যাটিংয়ে নেমেই তুলেন ঝড়। ১৮ বলে ৪৩ রান করে তিনি যখন আউট হন, তখন সিলেট জয় থেকে মাত্র ২১ রান দূরে। তার ব্যাট থেকে আসে তিনটি ছক্কা ও চারটি চারের মার।

তারা বিদায় নিলেও বাকি কাজটা সহজেই সামলে নেন এই ম্যাচের অধিনায়ক মুশফিকুর রহিম ও থিসার পেরেরা। শেষ দুই বলে ছক্কা মেরে সিলেটের ৬ উইকেটের জয় নিশ্চিত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //