যে কারণে আম্পায়ারের ওপর ক্ষেপলেন সাকিব

শনিবার (৭ জানুয়ারি) বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয় ফরচুন বরিশাল। সে ম্যাচেই আম্পায়ারের ওয়াইড না দেয়ার সিদ্ধান্তে আক্রমণাত্মক প্রতিক্রিয়া জানান সাকিব আল হাসান

বরিশাল ইনিংসের ১৬তম ওভারের ঘটনা। রেজাউর রহমান রাজার একটি বাউন্সার সাকিবের মাথার ওপর দিয়ে চলে যায় সিলেট উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে। ক্রিকেটের আইনানুসারে, ব্যাটারের মাথার ওপর দিয়ে যাওয়া বল ওয়াইড বলে গণ্য হবে। কিন্তু লেগ আম্পায়ার মাহফুজুর রহমান লিটু ওয়াইড দেননি রাজার সেই ডেলিভারিকে।

এতেই চটে যান সাকিব। আম্পায়ার লিটুর দিকে তেড়ে যান তিনি। এরপর প্রধান আম্পায়ার তানভীর আহমেদ সেটিকে ওয়ান বাউন্স ঘোষণা করেন। দুই আম্পায়ারের সিদ্ধান্ত মনঃপুত না হওয়ায় রাগান্বিত হতে দেখা যায় সাকিব। ম্যাচশেষে অবশ্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

সাকিব বলেন, ‘নিজের মেজাজ হারানোর জন্য অত্যন্ত দুঃখিত আমি। আমার মতো একজন অভিজ্ঞ খেলোয়াড়ের এমন প্রতিক্রিয়া দেখানো উচিত হয়নি। তবে কখনো কখনো দুর্ভাগ্যবশত এমনটা হয়ে যায়।’

আম্পায়ারদের সঙ্গে ঝামেলায় জড়ানো ম্যাচে সাকিব ছিলেন দুর্দান্ত। তার বিধ্বংসী ফিফটিতে ৭ উইকেটে ১৯৪ রান জড়ো করে ফরচুন বরিশাল। যদিও বড় লক্ষ্য দিয়ে জয় পায়নি দলটি। সিলেটের কাছে হেরে যায় ৬ উইকেটে।

বিপিএলে টানা দ্বিতীয় জয় পেলো সিলেট স্ট্রাইকার্স। ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে হারিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //