সিলেটের টানা পঞ্চম জয়

বিপিএলে টানা পঞ্চম জয় পেয়েছে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। আজ সোমবার (১৬ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা ডমিনেটর্সকে ৫ উইকেটে হারিয়েছে সিলেট।

নির্ধারিত ২০ ওভারে ঢাকা ১২৮ রান তোলে। জবাবে সিলেট ১৯ ওভার দুই বলেই পাঁচ উইকেট হারিয়ে ১৩৪ রান করে জয় তুলে নেয়। 

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন সৌম্য সরকার। এরপর উসমান গনি ও দিলশান মুনাবিরা মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। দলীয় ৩২ রানে ১৭ রান করে আউট হন দিলশান মুনাবিরা। পরের বলেই ক্রিজে এসেই গোল্ডেন ডাক মারেন বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার রবিন দাস।

এরপর দ্রুতই ফিরে যান ওপেনার উসমান গনি। দলীয় ৫১ রানে ২৭ রান করেন তিনি। দলীয় ৭৪ রানে মোহাম্মদ মিঠুন ফিরলে ক্রিজে আসেন আরিফুল হক। তাকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন অধিনায়ক নাসির হোসেন। দলীয় ১২৪ রানে ১৬ বলে ২০ রান করে আউট হন আরিফুল।

ইনিংসের শেষ বলে ৩১ বলে ৩৯ রান করে রান আউট হন নাসির হোসেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৮ রান সংগ্রহ করে ঢাকা ডমিনেটর্স। সিলেট স্ট্রাইকার্সের পক্ষে ইমাদ ওয়াসিম নেন সর্বোচ্চ ৩টি উইকেট।

১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সিলেটকে ভালো শুরু এনে দেন দুই উদ্বোধনী ব্যাটার নাজমুল শান্ত ও মোহাম্মদ হারিস। উদ্বোধনী জুটিতে ৫২ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। এরপর দলীয় ৫২ রানে ২০ বলে ১২ রান করে আউট হন নাজমুল শান্ত।

শান্তর বিদায়ের পর দ্রুতই দুই উইকেট হারায় সিলেট। দলীয় ৬১ রানে ৩২ বলে ৪৪ রান করে  মোহাম্মদ হারিস ও ৩ বলে ১ রান করে আউট হন জাকির হাসান। এরপর ইমাদ ওয়াসিমকে নিয়ে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিক। 

তবে ৯৩ রানে ২০ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান ইমাদ ওয়াসিম। এরপর দলীয় ১০৫ রানে ২৫ বলে ২৭ রান করে তাসকিনের বলে আউট হন মুশফিক। তবে থিসারা পেরারার ১১ বলের ১৬ রানের ছোট্ট ক্যামিওতে ৪ বল হাতে রেখে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সিলেট।

এই জয়ে পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় পেলো সিলেট। আকবর আলি ৫ বলে ১০ রানে অপরাজিত থাকেন। ঢাকা ডমিনেটর্সের পক্ষে নাসির হোসেন নেন ২টি উইকেট।   

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //