শ্বাসরুদ্ধকর ম্যাচে কুমিল্লার জয়, কঠিন সমীকরণে খুলনা

শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র ৪ রানের জয়ে টানা পাঁচ ম্যাচে বিজয়ীর হাসি হাসলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে টানা দুই হারে প্লে অফের সমীকরণ কঠিন হয়ে পড়লো খুলনা টাইগার্সের।

আজ শনিবার (২৮ জানুয়ারি) টস হেরে আগে ব্যাট করে ২ উইকেটে ১৬৫ রান করে কুমিল্লা। জবাবে পুরো ওভার খেলে ৬ উইকেটে ১৬১ রান পর্যন্ত পৌঁছাতে পারে খুলনা। শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল খুলনার। তবে কুমিল্লার অফ স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত সেটা মেলাতে দেননি। যদিও তৃতীয় ও চতুর্থ বলে টানা চার মারেন ইয়াসির, টাইমিং ঠিকঠাক হলে সেগুলো হতে পারত ছক্কাও। পঞ্চম বলে ডাবল আসায় সমীকরণ নেমে দাঁড়ায় ১ বলে ৬ রানে। উত্তেজনাপূর্ণ পরিস্থিতিতে মোসাদ্দেক মাথা খাটিয়ে জোরের সঙ্গে দেন অফ স্টাম্পের বাইরে ফুল ডেলিভারি। ইয়াসির কেবল সিঙ্গেলই নিতে পারেন।

এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত হলো কুমিল্লা। অন্যদিকে টানা হারের বৃত্তে আটকে থাকা খুলনা ৪ পয়েন্ট নিয়ে আছে টেবিলের পাঁচে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জিতলেও শুরুতে বেশ নড়বড়ে ছিল কুমিল্লা। শুরুর দিকে তাদের রানের গতি ছিল একেবারেই মন্থর। তবে সেখান থেকে রিজওয়ান ও লিটন দাসের হাফসেঞ্চুরিতে কোনো মতে ১৬৫ রানে সংগ্রহ পায় কুমিল্লা।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন রিজওয়ান। তবে সেটিও ছিল মন্থর। তিনি ৪৭ বলে করেন ৫৪ রান। হাফসেঞ্চুরি করেন ৪২ বলে। চার মারেন ৪টি আর ছয় ১টি। লিটনের ইনিংস সাজানো ছিল ৯ চারে। এই রান করে ম্যাচ সেরাও হয়েছেন রিজওয়ান। অন্যদিকে লিটন ৪২ বলে ৫০ রান করে আউট হন। আর শেষ দিকে খুশদিল শাহ ১৩ রানে অপরাজিত ছিলেন।  

খুলনার হয়ে বল হাতে ১টি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও নাহিদুল ইসলাম। উইকেট না পেলেও দারুণ বোলিং করেন নাসুম আহমেদ। ৪ ওভারে মাত্র ১৫ রান দেন এই স্পিনার।

জবাব দিতে নেমে আশা জাগিয়েও শেষ পর্যন্ত ১৬১ রানে থামে খুলনা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অ্যান্ডি। তিনি করেন ৩১ বলে ৩৮ রান। ৩২ বলে ৩৩ রান করেন শাই হোপ। ১৯ বলে ৩০ রান করেন অধিনায়ক ইয়াসির আলি। এ ছাড়া ১৩ বলে ২৬ রান আসে মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //