‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বাংলাদেশের স্বর্ণা

এবারের অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ থেকে বাংলাদেশ ছিটকে গেলেও আসরে সেরা পারফরম্যান্সের জন্য আইসিসির ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার স্বর্ণা আক্তার।

গতকাল শুক্রবার (২৭ জানুয়ারি) আইসিসি মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তালিকা প্রকাশ করলে এ তথ্য সামনে আসে।

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তালিকায় স্বর্ণা ছাড়াও জায়গা করে নিয়েছেন ভারতের শ্বেতা সেহরাওয়াত, ইংল্যান্ডের গ্রেস স্ক্রিভেন্স, অস্ট্রেলিয়ার মিলি ইলিংওয়ার্থ ও দক্ষিণ আফ্রিকার ম্যাডিসন ল্যান্ডসম্যান। 

সমর্থকরা আইসিসির ওয়েবসাইটে গিয়ে এ চার ক্রিকেটারের মধ্যে যে কোনো একজনকে ভোট দিয়ে নির্বাচিত করার সুযোগ পাবেন।

দক্ষিণ আফ্রিকায় চলমান এই টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিলেও, মাত্র এক ম্যাচ হারায় সুপার সিক্স থেকে বিদায় নিতে হয় বাংলাদেশের কিশোরীদের। সেটাও রান রেটে পিছিয়ে থাকার কারণে।

পুরো আসরে বাংলাদেশের হয়ে চমক দেখান তরুণ টাইগ্রেস স্বর্ণা। আগ্রাসী ব্যাটিংয়ে ১৫৭.৭৩ স্ট্রাইক রেটে পাঁচ ম্যাচে ৫১ গড়ে ১৫৩ রান করেন স্বর্ণা। শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ৩ চার ও ২ ছয়ে মাত্র ২৮ বলে ৫০ রান তার সর্বোচ্চ ইনিংস। এছাড়া সুপার সিক্সে আরব আমিরাতের বিপক্ষে ৪ চার ও ২ ছয়ে ১৯ বলে ৩৮ রান করেন তিনি। ওই ম্যাচে বল হাতে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন স্বর্ণা। এছাড়া ২৩ রান করে অপরাজিত থাকেন গ্রুপ পর্বে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারানোর ম্যাচে।

এমন চোখ ধাঁধানো পারফরম্যান্সে স্বর্ণা নজর কেড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকদের। জায়গা করে নিয়েছেন আগামী ১০ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হতে যাওয়া সিনিয়রদের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

উল্লেখ্য, আগামীকাল রবিবার (২৯ জানুয়ারি) ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে এবারের আসরের।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //