প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখল রংপুর

ঢাকা ডমিনেটর্সকে ৫ উইকেটে হারিয়ে আসরে পঞ্চম জয় তুলে নিল রংপুর রাইডার্স। এই জয়ের পর ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে রংপুর। এখনো বেঁচে আছে প্লে-অফের স্বপ্ন।

আজ সোমবার (৩০ জানুয়ারি) প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে ঢাকা। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে বেশ বিপাকেই পড়েছিলো ঢাকা। পাওয়ার প্লের মধ্যে ২৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। মোহাম্মদ মিথুনকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন উসমান ঘানি। দলীয় ৬৯ রানে মিথুন আউট হয়ে গেলে ক্রিজে আসেন ঢাকার অধিনায়ক নাসির হোসেন। 

নাসিরকে সঙ্গে নিয়ে রান তোলার গতি বাড়ান উসমান। ২২ বলে ২৯ করে দলের ১২৪ রানের মাথায় আউট হন নাসির। শেষ ওভারে ১৮ রান তুলে রংপুরকে ১৪৫ রানের টার্গেট দেয় ঢাকা। উসমান ঘানি ৫৫ রানে ৭৩ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। 

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। দলীয় ৫ রানে শূন্য রানে আউট হন নাইম শেখ। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ক্রিজে আসা মেহেদী হাসানকে সঙ্গে নিয়ে ৬৩ রান যোগ করেন ওপেনার রনি তালুকদার।

তবে দলীয় ৬৮ রানে ২৮ বলে ২৯ রান করে আউট হন রনি। রনির বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান শোয়েব মালিক। এরপর দলীয় ৯৫ রানে ১০ বলে মাত্র ৬ রান করে আউট হন অধিনায়ক রুল হাসান সোহান। 

একদিকে উইকেট হারালেও অন্যদিকে সাবলীল ব্যাটিংয়ে নিজের অর্ধশতক পূরন করেন মেহেদী হাসান। কিন্তু দলীয় ১২৩ রানে ৪৩ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাঘরে ফিরে যান মেহেদী।

এরপর মোহাম্মদ নেওয়াজ ও আজমতুল্লাহ ওমারজাই মিলে ৬ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন। নেওয়াজ ১৫ বলে ১৭ ও ওমারজাই ৮ বলে ১২ রানে অপরাজিত থাকেন। ঢাকার পক্ষে সালমান ইরশাদ নেন সর্বোচ্চ ২টি উইকেট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //