বিপিএল থেকে বিদায় নিল তামিমের খুলনা টাইগার্স

ফরচুন বরিশালের কাছে হেরে বিপিএল থেকে বিদায় নিল খুলনা টাইগার্স।  দিনের প্রথম ম্যাচে সাকিবদের কাছে ৩৭ রানে হেরে যায় তামিম ইকবালের দল। 

আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবাল-ইয়াসির আলি চৌধুরিদের ম্যাচ থেমে যায় ১৫৭ রানেই।

আগে ব্যাট করে ইফতেখার আহমেদের ফিফটি ও সাকিব আল হাসান-ফজলে মাহমুদের ঝড়ো ব্যাটিংয়ে ১৯৪ রান তোলে বরিশাল। ইয়াসির আলী রাব্বির ফিফটিও এড়াতে পারেনি খুলনার হার।

তামিম ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়াসিম জুনিয়রের বলে বোল্ড হন ১ রানে। দ্বিতীয় উইকেট জুটিতে খুলনাকে টেনে তোলার চেষ্টা করেন ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও অধিনায়ক শাই হোপ। ১২ রানে থাকা বালবার্নিকে ফিরিয়ে ৪৪ রানের জুটি ভাঙেন খালেদ আহমেদ। পরের ওভারে সাকিবের শিকার হয়ে শূন্য রানে আউট মাহমুদুল হাসান জয়।

হোপ আজ থামেন ২৪ বলে ৩৭ রানে। ৫৪ রানে ৪ উইকেট হারায় খুলনা। নাহিদুলকে নিয়ে চেষ্টা করেছিলেন ইয়াসির। তাদের ৮১ রানের জুটি ভাঙে ২৪ করে নাহিদুল আউট হলে। ৩৫ বলে অর্ধশতক তুলে নেন ইয়াসির।

শেষদিকে আর কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে খুলনার ইনিংস থামে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রানে। বরিশালের হয়ে করিম জানাত নেন ৪ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বরিশালকে ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে। সাকিব ৪টি ছয় ও ১টি চারে ২১ বলে করেন ৩৬ রান। ইফতেখারের ৩১ বলে অপরাজিত ৫১ রানের সঙ্গে করিম জানাতের ৮ বলে ১৬ রানে ৫ উইকেটে ১৯৪ করে বরিশাল।

এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ারের দৌড়ে টিকে রইল বরিশাল। ১০ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে খুলনা; আর এক ম্যাচ কম খেলে একেবারে তলানিতে আছে চট্টগ্রাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //