নেট রানে কুমিল্লাকে হটিয়ে সেরা দুইয়ে রংপুর রাইডার্স

চলমান বিপিএলের সেরা চারে জায়গা করে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল। এই চার দলের মধ্যেই গ্রুপ পর্বের শেষ কিছু ম্যাচে যেন প্রতিযোগিতা চলছে।

কুমিল্লা ১১ ম্যাচের মধ্যে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল। এবার তাদের সরিয়ে দিয়েছে রংপুর রাইডার্স।

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বেশ বড় ব্যবধানে হারিয়ে দলটি কুমিল্লাকে পেছনে ফেলে দিয়েছে। চট্টগ্রামকে হারানোর আগে ১৪ পয়েন্ট নিয়ে তিনে ছিল দলটি। চট্টগ্রামকে হারিয়ে ১৬ পয়েন্ট অর্জন করেছে রংপুরও।

তবে কুমিল্লাকে দলটি পেছনে ফেলেছে নেট রান রেটের মাধ্যমে। কুমিল্লা ১৬ পয়েন্টের সঙ্গে নেট রান রেট আছে .৪৬৬। অন্যদিকে রংপুর চট্টগ্রামকে হারানোর মাধ্যমে ১৬ পয়েন্টের সঙ্গে নেট রান রেট অর্জন করেছে .৫১২।

মিরপুরে এদিন শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান করতে পারে চট্টগ্রাম। লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৪ ওভার আগেই জয় পায় রংপুর। ৭ উইকেট এবং ২৪ বল আগে দলকে জিতিয়ে রংপুরকে রান রেটে এগিয়ে দেন দলটির ক্রিকেটাররা।

চট্টগ্রাম এদিন আগে ব্যাটিং করতে নেমে অধিনায়ক জিয়াউর রহমানের ৩৩ রান এবং তৌফিক খানের ২৮ রানের সুবাদে সম্মানজনক স্কোর পায়। এই দুইজন ছাড়াও মৃত্যুঞ্জয় ১৭, আফিফ ১৫, ম্যাক্স ও'ডোড এবং ভিজয়কান্ত ভিয়াসকান্ত করেন ১১ রান।

রংপুরের পক্ষে হারিস রউফ, রাকিবুল হাসান নেন ২টি করে উইকেট। এছাড়াও আজমতউল্লাহ ওমরজাই, হাসান মাহমুদ এবং রিপন মন্ডল নেন ১টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো সূচনা এনে দেয় রংপুরের দুই ওপেনার নাঈম শেখ এবং রনি তালুকদার। নাঈম ১২ বলে ৩টি চার ও ১টি ছয়ে ২০ রান করে আউট হলে ওপেনিং জুটি ভাঙে।

এরপর রনি তালুকদার ২৮ রান করে ফেরেন। এদিন রংপুরের পক্ষে প্রথমবার মাঠে নামা রহমানউল্লাহ গুরবাজ ছিলেন দারুণ আগ্রাসী। তিনে নেমে ৩০ বলে ৭টি চার ও ১টি ছয়ে ৪৬ রান করেন গুরবাজ।

চারে নেমে অধিনায়ক নুরুল হাসান সোহান ১৫ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে মাঠে ছিলেন আরেক বিদেশি রিক্রুট টম কোহলার ক্যাডমোর। ১৫ বলে ১ চার ও ছয়ে ২০ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন এই ইংলিশ ক্রিকেটার। চট্টগ্রামের পক্ষে নিহাদুজ্জামান ২৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //