হাথুরুর সহকারী হতে শ্রীরামের অনাগ্রহ

শ্রীধরন শ্রীরামকে টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে উড়িয়ে এনেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত বছরের শেষভাগে অস্ট্রেলিয়ায় হয়ে যাওয়া এই সংস্করণের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন তিনি। এরপরও দায়িত্বটা চালিয়ে যেতে আগ্রহী ছিলেন এই ভারতীয়। তার কাজে সন্তুষ্ট বিসিবিও। উদ্যোগ নেয়া হয় তার চুক্তি নবায়নের। এরইপ্রেক্ষিতে ঢাকা ঘুরেও গেছেন শ্রীরাম। তার সঙ্গে কথাবার্তা চূড়ান্ত বলেও জানা গিয়েছিল। কিন্তু প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের নিয়োগের সঙ্গে বদলে গেছে সবকিছু। তিনি হাথুরুসিংহের সহকারী হতে আগ্রহী নন।

টি-টোয়েন্টির দায়িত্বে শ্রীরামকে রেখেই হাথুরুকে প্রধান কোচ করতে চেয়েছিল বিসিবি। কিন্তু এই লঙ্কান তাতে সায় দেননি। তার সাফ কথা ছিল- কোচ হয়ে বাংলাদেশে ফিরবেন, যদি তিন সংস্করণেরই দায়িত্ব দেওয়া হয়। তবে বিসিবি চাইলে যে কাউকে তার সহকারী নিয়োগ দিতে পারে। এতেই আবার সামনে আসে শ্রীরামের নাম। সহকারী কোচের যে ছোট্ট তালিকা বিসিবি করেছে, সেখানে এই ভারতীয় কোচের নাম ছিল ওপরের দিকে। কিন্তু হাথুরুর সহকারী হচ্ছেন না এই ভারতীয়, বিসিবিকে তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, শ্রীরামকে পাওয়ার সুযোগ কম। কারণ সে অ্যাভেইলেবল নয়। মূলত বিসিবির শর্তাবলীতে আগ্রহী নয়। শ্রীরাম যদি না-ই আসেন, তাহলে সহকারী কোচ হচ্ছেন কে? এখন পর্যন্ত কাউকে চূড়ান্ত করতে না পারায় বিষয়টি খোলাসা করেননি জালাল ইউনুস। তবে এই পদে যাকে নিয়োগ দেওয়া হবে, ব্যাটিং কোচ হিসেবে তার দক্ষতা থাকতে হবে। বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান এমনটাই বললেন, সহকারী কোচ ব্যাটিং-নির্ভরই হবে। তবে ইংল্যান্ড সিরিজের আগে সহকারী কোচ পাওয়ার সম্ভাবনা কম।

সহকারী কোচ পাওয়া না গেলেও ইংল্যান্ড সিরিজের আগেই দায়িত্ব বুঝে নেবেন হাথুরু। তার সঙ্গে টিম ডিরেক্টর হিসেবে টাইগার শিবিরে ফিরবেন খালেদ মাহমুদ সুজনও। এমনটা জানিয়ে জালাল ইউনুস বললেন, আনুষ্ঠানিক ক্যাম্প থাকবে না। ২৪ অথবা ২৫ তারিখে একটা প্রস্তুতি ম্যাচ হবে। সিরিজের জন্য দল ঘোষণা করা হবে দুয়েক দিনের মধ্যে।

মে মাসে আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে টাইগাররা খেলবে ওয়ানডে সিরিজ। সঙ্গে সমান তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথাবার্তাও হয়ে আছে। কিন্তু শেষতক সেটি হবে কি না, তা নিয়ে সংশয় আছে। জালাল ইউনুস তেমনটাই বললেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //