পিএসএলে সাকিবের পেশোয়ার জালমির শুভ সূচনা

পাকিস্তান সুপার লীগে (পিএসএল) শুভ সূচনা করেছে সাকিব আল হাসানের পেশোয়ার জালমি। করাচি কিংসকে ২ রানে হারিয়েছে নিজেদের প্রথম ম্যাচে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) করাচিতে আগে ব্যাটিংয়ে নেমে টম কোহলের-ক্যাডমোরের বিধ্বংসী ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৯৯ রান তোলে পেশোয়ার জালমি। জবাবে ৫ উইকেটে ১৯৭ রান তুলতে সমর্থ্য হয় করাচি কিংস।

টার্গেট নিয়ে ব্যাটিংয়ে নেমে দলীয় ১ রানেই প্রথম উইকেট হারায় করাচি কিংস। ওয়াহাব রিয়াজের বল খেলতে গিয়ে গোল্ডেন ডাক মারেন শারজিল খান। করাচির প্রথম চার ব্যাটার মিলে মোটে ৪২ রান তোলেন। তাদের মধ্যে সর্বোচ্চ রান করেন ম্যাথু ওয়েড। ১৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রান করেন এই ওপেনার। হায়দার আলী ১২ এবং কাসিম আকরাম ৭ রান করেন। ৪৬ রানে ৪ উইকেট হারায় করাচি। শুরুর ধাক্কা সামলে প্রতিরোধ গড়ে তোলেন ইমাদ ওয়াসিম এবং শোয়েব মালিক।

দুই ব্যাটার মিলে দলীয় সংগ্রহে ১৩১ রানের জুটি গড়েন। ৩৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন মালিক। ৪৭ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৮০ রানের অপরাজিত ইনিংস খেলেন করাচি অধিনায়ক ইমাদ। ৯* রান করেন বেন কাটিং।

পেশোয়ার জালমির ওয়াহাব রিয়াজ এবং জেমস নিশাম ২টি করে উইকেট নেন। একটি উইকেট পান সালমান ইরশাদ। ৩ ওভারে ৩২ রান দিয়ে কোনো উইকেট পাননি জালমির বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করতে পারেনি পেশোয়ার জালমিও। দলীয় ১৬ রানে দুই উইকেট হারায় দলটি। মোহাম্মদ হারিস ১০ এবং সায়েম আইয়ুব ১ রান করেন। শুরুর ধাক্কা সামলে ১৩৯  রানের জুটি গড়েন বাবর আজম ও টম কোহলের-ক্যাডমোর। বাবর ৪৬ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬৮ রান করেন। ৫০ বলে ৭ চার ও ৬ ছক্কায় ৯২ রান করে ম্যাচসেরা হন। ভানুকা রাজাপাকসের সংগ্রহ ৬ রান। জেমি নিশাম ১৬* রান করেন। ১ বলে ১ রান নিয়ে অপরাজিত থাকেন সাকিব আল হাসান।

করাচির মীর হামজা, আন্দ্রে টাই, ইমরান তাহির এবং বেন কাটিং ১টি করে উইকেট নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //