বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে

হার এড়ালেই সিরিজ টাইগারদের

টাইগারদের সিরিজ জয়ের অপেক্ষা বাড়িয়েছে বৃষ্টি। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১৮৩ রানের রেকর্ড গড়া জয়ের পর দ্বিতীয় ম্যাচেও তেমন কিছুর ইঙ্গিত দিয়েছিল স্বাগতিক বাংলাদেশ। আর এতে করে ফিরেছে সিরিজের উত্তেজনা। আরেকটি সুযোগ পেয়েছে সফররত আইরিশরা। এমনই অবস্থায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) সিরিজ নির্ধারণী ম্যাচে আইরিশদের মুখোমুখি হচ্ছে তামিম ইকবাল ব্রিগেড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

সিরিজে হারার আর কোনো বাস্তবতা নেই স্বাগতিক বাংলাদেশের। শুধু হার এড়ালেই সিরিজ নিজেদের করে নেবে তামিমের দল। আর সমতায় ফেরার জন্য আইরিশদের সামনে জিততেই হবে বাস্তবতা। গুণে-মানে-ঐতিহ্যে কিংবা সাম্প্রতিক ফর্মের দিক থেকে স্বাগতিকদের তুলনায় অনেকটাই ব্যাকফুটে আয়ারল্যান্ড। তবে তৃতীয় ও শেষ ম্যাচকে সামনে রেখে গত কয়েক দিন ধরে যথেষ্টই ঘাম ঝরিয়েছে সফরকারীরা। আর এই জায়গাটাতে পিছিয়ে স্বাগতিকরা। সিরিজ নির্ধারণী ম্যাচকে সামনে রেখে সেই অর্থে অনুশীলন করেনি টাইগাররা। প্রথম ম্যাচের পর থেকে ফুরফুরে মেজাজেই কাটাচ্ছে স্বাগতিক শিবির।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শুভেচ্ছাদূত হওয়ার প্রোগ্রামে অংশ নেওয়ার অংশ হিসেবে দ্বিতীয় ম্যাচ শেষে সিলেট থেকে ঢাকায় আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে গতকাল বুধবার (২২ মার্চ) সিলেটে দলের সঙ্গে যোগ দিয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার। ব্যক্তিগত কারণে ক্যাম্প থেকে ঢাকায় আসেন দ্বিতীয় ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম। অসুস্থ ছেলের পাশে থাকার জন্য ঢাকায় আসেন বাংলাদেশ ক্রিকেটের এই মিস্টার নির্ভরতা। তিনিও গতকাল ঢাকা থেকে সিলেটে ফিরেছেন। যোগ দিয়েছেন দলের সঙ্গে।

আজকের ম্যাচের আগে টাইগার শিবিরে আপাতত সুসংবাদ যে, ইনজুরি থেকে ফিরে দলের সঙ্গে যোগ দিয়েছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। চোটের কারণে প্রথম দুই ম্যাচে দলের বাইরে ছিলেন এই স্পিনিং অলরাউন্ডার।

গত কয়েক দিন ধরে ভয়ডরহীন ক্রিকেটের কথা মনে করিয়ে দিচ্ছে টাইগাররা। কোচ চন্ডিকা হাথুরুসিংহ আসার পর ব্যাটে-বলে টাইগার শিবিরে আগ্রাসী মনোভাব বেশ লক্ষণীয়। হাথুরুর সঙ্গে নিজেদের মানসিকতার মিল দেখছেন বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। বুধবার সংবাদ সম্মেলনে এই সাবেক প্রোটিয়া স্পিডস্টার বলেন, ছেলেদের মধ্যে আগ্রাসী ক্রিকেটের মানসিকতা ছড়িয়ে দিয়েছেন হাথুরুসিংহ। আমি এখানে এক বছর ধরে আছি। হাথুরু একজন আগ্রাসী কোচ। আমার কোচিংয়ের ধরনও তাই। জয়ের প্রশ্নে ভয় পেও না, এই বার্তা ছড়িয়ে দিয়েছেন তিনি।

আজ শেষ ভালোর যুদ্ধে তামিম বাহিনী কতটা আগ্রাসী ক্রিকেট খেলতে পারে সেটাই এখন দেখার ব্যাপার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //