সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ: বাঘিনীদের আটকে দিল নেপাল

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে শিরোপার সুক্ষ্ম সম্ভাবনা টিকিয়ে রাখতে নেপালকে হারাতেই হতো বাংলাদেশের মেয়েদের। তবে বাংলাদেশকে ১-১ গোলে আটকে সে সম্ভাবনা উড়িয়ে দেয় নেপাল।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম বাঁশি থেকে বাংলাদেশের উপর চড়াও হয়ে খেলে নেপাল। যার ফল পেতে দেরি হয়নি তাদের। ম্যাচের অষ্টম মিনিটে নিজেদের অর্ধে বল পেয়ে বাংলাদেশের রক্ষণভাগকে ঘোল খাইয়ে একক নৈপুণ্যে ডান প্রান্ত দিয়ে বক্সে প্রবেশ করেন নেপালের সেনু পারিয়ার। এরপর সুযোগ বুঝে বাংলাদেশ গোলকিপার সঙ্গীতা রানি দাসের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন এই নেপালি ফরোয়ার্ড।

ম্যাচের শুরুর দিকে হজম করা সে গোল শোধ দিতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৭৫ মিনিট পর্যন্ত। নেপালের গোলমুখে দুর্ভেদ্য দেয়ালে পরিণত হওয়া দলটির অধিনায়ক এবং গোলকিপার সুজাতা তামাংকে সে যাত্রায় পরাস্ত করেন এই টুর্নামেন্ট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা সাগরিকা। বক্সের ডান প্রান্ত থেকে তৃষ্ণার ক্রস পেয়ে প্রথম প্রচেষ্টায় ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পূর্ণ তিন পয়েন্ট নিজেদের করে নেয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। নেপালের গোলকিপার সুজাতা বক্সের ভেতর ফ্রি-কিক থেকে উড়ে আসা বল ঠিকঠাক ফিস্ট করতে না পারায় তা গিয়ে পড়ে গোলের বাঁ দিকে থাকা কানম আক্তারের মাথায়। দ্রুত প্রতিক্রিয়ায় হেডও করেছিলেন তিনি, তবে অল্পের জন্য ক্রসবারে লেগে লক্ষ্যভ্রষ্ট হয় সে প্রচেষ্টা।

টুর্নামেন্টে নিজেদের চার ম্যাচের সবকটি খেলা বাংলাদেশের পয়েন্ট এখন ৭। এই মুহূর্তে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

আজ সন্ধ্যার ম্যাচে রাশিয়ার সঙ্গে ভারত ড্র করলে বা হেরে গেলে দ্বিতীয় সেরা হিসেবেই টুর্নামেন্ট শেষ করবে বাংলাদেশ। তবে ভারত বড় অঘটনের জন্ম দিয়ে রাশিয়াকে হারিয়ে দিলে সেক্ষেত্রে তৃতীয় স্থান নিয়ে টুর্নামেন্ট শেষ করবে স্বাগতিকরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //