হার দিয়ে শুরু, তবুও চ্যাম্পিয়ন যুবরা

আবুধাবিতে টানা দুই ম্যাচ হারার ফলে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের কাপ হাতছাড়া হতে যাচ্ছিলো বাংলাদেশের যুবাদের। তবে লিগ পর্বের শেষ দুটি ম্যাচ জিতে ফাইনালে ওঠে তারা এবং জয় করেছে শিরোপাও। 

মাহফুজুর রহমান রাব্বির ঘূর্ণিতে আফগানিস্তানকে ১৪৩ রানে আটকে দিয়ে ৬ উইকেটের জয়ে চ্যাম্পিয়ন আহরার আমিনের দল।

৩৭ ওভারে আফগানদের ইনিংস শেষ করে দিতে রাব্বি নিয়েছেন ৬ উইকেট। ১০ ওভার বল করে ২৯ রান দেন এই স্পিনার। এছাড়া আফগানিস্তানের সেরা ব্যাটার মোহাম্মদ হারুন খানকে (৬৫) বোল্ড করাসহ দুটি উইকেট নেন রাফি উজ জামান রাফি।

আফগানদের পক্ষে হারুন ছাড়া দুই অঙ্কের ঘরে রান করেছেন হেজবুল্লাহ দোরানি (১৩), ওয়াফিউল্লাহ তারাখলি (২৭) ও খালিদ তানিওয়াল (১৫)।

লক্ষ্যে নেমে দলীয় ২১ রানে আশিকুর রহমান শিবলি (১৭) মাঠ ছাড়েন। ছোট লক্ষ্য অতিক্রম করতে আর বেশি ভুগতে হয়নি বাংলাদেশকে। চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ইনিংস সেরা ৪৩ রান করেন। এছাড়া জিশান আলম করেন ৩৫ রান। জিশানকে নিয়ে ৪১ ও আরিফুল ইসলামের (২২) সঙ্গে ৫৩ রানের সর্বোচ্চ জুটি গড়েন রিজওয়ান।

তারা কেউই দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। অধিনায়ক আহরার ও শিহাব জেমসের অপরাজিত ১৫ রানে জুটিতে ২৪তম ওভারে জিতে যায় বাংলাদেশ। ২৩.২ ওভারে ৪ উইকেটে করে ১৪৪ রান।

আফগানিস্তানের কাছে ৭ উইকেটে বাংলাদেশ প্রথম ম্যাচ হারে। এরপর শ্রীলঙ্কাকেও তাদের ৫ উইকেটে হারায়। চমৎকার প্রত্যাবর্তনে পরে আফগানিস্তানকে ৫১ রান ও শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //