ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে মুশফিক-তাইজুল

টেস্ট হারের মধ্য দিয়ে বাংলাদেশ সফর শেষ করেছে আয়ারল্যান্ড। লাল বলের ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের প্রভাব পড়েছে টাইগারদের র‌্যাঙ্কিংয়ে। কয়েক ধাপ উন্নতিতে ভিন্ন দুই তালিকায় ক্যারিয়ার সেরা অবস্থানে মুশফিকুর রহিম ও তাইজুল ইসলাম। তবে অবনতি হয়েছে আইপিএল খেলতে যাওয়া লিটন দাসের।

মিরপুর টেস্টে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন মুশফিক। প্রথম ইনিংসে করেন সেঞ্চুরি (১২৬)। দ্বিতীয় ইনিংসে হার না মানা ৫১ রানে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন এই কিপার-ব্যাটার। তাদের ম্যাচসেরার পুরস্কার ওঠে তার হাতে। এবার ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ উন্নতিতে ১৭ নাম্বারে উঠে এসেছেন মুশফিক। আইরিশদের বিপক্ষে দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট শিকার করা তাইজুল বোলারদের মধ্যে আছেন ২০ নাম্বারে। তিন ধাপ উন্নতি হয়েছে তার।

দুই তালিকাতেই উন্নতি দেখেছেন সাকিব আল হাসান। আইরিশদের বিপক্ষে প্রথম ইনিংসে ৮৭ রানে থেমেছিলেন টাইগার অধিনায়ক। তাতে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে ৩৮তম স্থানে অবস্থান করছেন তিনি। বোলিংয়ে ৩ উইকেটে শিকার করায় বোলারদের র‌্যাঙ্কিংয়ে তার তিন লাফ দিয়েছেন সাকিব। আছেন ২৬ নাম্বারে। বোলারদের তালিকায় বড় লাফ দিয়েছেন ইবাদত হোসেন। তিনি ৬৭তম স্থানে উঠে এসেছেন। এগিয়েছেন ১৫ ধাপ।

সতীর্থদের উন্নতির ভিড়ে লিটন ছাড়াও অবনমন দেখেছেন মেহেদী হাসান মিরাজ। চার ধাপ পিছিয়ে সাকিবের সঙ্গে যৌথভাবে ২৬তম স্থানে আছেন টাইগার অলরাউন্ডার। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ নেমে ১৫ নাম্বারে আছেন লিটন। অবনমন হলেও বাংলাদেশিদের মধ্যে তিনিই সেরা অবস্থানে রয়েছেন। এই তালিকায় তামিম ইকবাল ৪২তম (তিন ধাপ অবনমন) এবং মুমিনুল হক ৬১তম (একধাপ অবনমন) স্থানে আছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //