টিম ম্যানেজমেন্টকে নিয়ে বিরূপ মন্তব্য, রুমানাকে বিসিবির তলব

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আসন্ন সেই সফরের জন্য গত মঙ্গলবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় জাতীয় নারী দলের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে জায়গা হয়নি অলরাউন্ডার রুমানা আহমেদের।

স্কোয়াড থেকে বাদ পড়ার পর টিম ম্যানেজমেন্টকে নিয়ে বিরূপ মন্তব্য করেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। যা ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে ঈদের পর রুমানাকে কারণ দর্শানোর জন্য তলব করেছে বোর্ড।

এর আগে, শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দলে নাম নেই অলরাউন্ডার রুমানা আহমেদের। নাম নেই আরেক সিনিয়র ক্রিকেটার সালমা খাতুনেরও।  দলে না থাকার ব্যাখ্যা দিতে গিয়ে বিসিবির নারী দলের নির্বাচক মনজুরুল ইসলাম বলেন, সামনে অনেক বেশি ম্যাচ থাকায় ওয়ার্ক লোড কমাতেই তাদের বিশ্রাম দেওয়া হয়েছে।

কিন্তু রুমানা বলছেন ভিন্ন কথা। বৃহস্পতিবার (২০ এপ্রিল) ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এই অলরাউন্ডার বলেন, 'কেন জানি আমার বাদ পড়ার অনুভূতি হচ্ছে। দেখেন, আপনি যখন কাউকে বিশ্রাম দেবেন অবশ্যই সেই খেলোয়াড়ের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেবেন। যদিও এটা সম্পূর্ণভাবে তাদের (টিম ম্যানেজমেন্ট) ব্যাপার, তারা আমাকে কী দিয়েছে (বিশ্রাম নাকি বাদ) কিন্তু তারা আমার সঙ্গে কথা বলেনি, তাই আমার এমন (বাদ পড়ার কথা) মনে হচ্ছে।'

২০১১ সালের নভেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে অভিষেকের পর এই প্রথম দলের বাইরে রুমানা। ২০১৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে প্রথমবারের মতো শিরোপা জেতে বাংলাদেশ নারী দল। সেই শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন রুমানা। জাতীয় দলের এই সিনিয়র সদস্য বাদ পড়ে জানালেন চাঞ্চল্যকর তথ্য। টাইগ্রেসদের ড্রেসিংরুমে সিনিয়রদের খুব একটা ভালো ভাবে গ্রহণ করা হয় না বলে মনে করেন তিনি।

তিনি বলেন, 'দেখুন, এটি (সিনিয়রদের ভালো ভাবে গ্রহণ না করা) দীর্ঘদিন থেকে হয়ে আসছে। ব্যাপারটা এমন যে, এখন সময় জুনিয়রদের এবং এটা বাংলাদেশ দলে খুব স্বাভাবিক বিষয়। এটা নতুন কিছু না।'

২৯ এপ্রিল কলম্বোর পি.সারা ওভালে প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই মাঠে ২ ও ৪ মে বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের পর ৯, ১১ ও ১২ মে কলম্বোর এসএসসি গ্রাউন্ডে মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //