আইপিএলে খরুচে বোলারদের তালিকায় শচীনপুত্র

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেকেই আলোচনায় ছিলেন শচীনপুত্র অর্জুন টেন্ডুলকার। তবে সেটা যে শুধু তার পারফরম্যান্সের জন্য, বিষয়টা এমন নয়। মূলত বিশ্বসেরা তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকারের ছেলে বলেই তার ওপরে ক্রীড়াপ্রেমীদের বাড়তি আকর্ষণ ছিল। তবে ক্রমেই তা মিলিয়ে যাচ্ছে কি না, সেই শঙ্কাও দেখা দিয়েছে।

অভিষেক ম্যাচে ২ ওভারে ১৭ রান খরচ করেছিলেন শচীনপুত্র। এরপর আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে ১৮ রান দিয়ে তুলে নেন এক উইকেট। বুধবার (১৯ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে শেষ ওভারে ২০ রান ডিফেন্ড করতে এসে দিয়েছিলেন মাত্র পাঁচ রান।

তারকা ক্রিকেটারের ছেলে হিসেবে তাকে নিয়ে সেই মাতামাতি হচ্ছে, এদিন তা আরও কয়েক গুণ বেড়ে যায়। তবে তৃতীয় ম্যাচে এসেই দেখলেন ছন্দপতন। খেই হারিয়ে ফেললেন মুম্বাইয়ের এই পেসার। ১ ওভারে ৩১ রান খরচায় নাম তুললেন অনাকাঙ্ক্ষিত তালিকা। লজ্জার রেকর্ডও গড়লেন বাঁ-হাতি এই পেসার।

ওয়াংখেড়েতে পাঞ্জাব কিংসের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারে বল করতে এসে মাত্র ৫ রান দেন অর্জুন। তবে ব্যক্তিগত দ্বিতীয় ওভারে বল করতে এসেই ১২ রান খরচায় উইকেটের দেখা পান এই পেসার। তুলেন নেন প্রভসিমরান সিংয়ের উইকেট।

ইনিংসের ১৬তম ওভারে ব্যক্তিগত তৃতীয় ওভার করতে আসেন অর্জুন। এই ওভারে স্যাম কারেন ও হারপ্রীত সিংয়ের ঝড়ের তোপে পড়েন তিনি।

তার করা প্রথম বলেই লং অফ দিয়ে ছক্কা হাঁকান স্যাম কারেন। এই ওভারে চার আসে আরও চারটি। সঙ্গে আরও একটি ওভার বাউন্ডারি। শেষ বলটি নো হওয়ায় এই বলেই আসে কার্যত ৯ রান। সব মিলিয়ে এই ওভারে দেন ৩১ রান। এরপর আর তাকে বল করতে ডাকেননি মুম্বাইয়ের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা।

মু্ম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে তিনিই দ্বিতীয় বোলার যিনি এক ওভারে ৩০ এর বেশি রান দিয়েছেন। এর আগে, মুম্বাইয়ের হয়ে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান দিয়েছিলেন ড্যানিয়েল সামস।

আইপিএলে এক ওভারে অর্জুনের চেয়ে বেশি রান খরচার রেকর্ড আছে আরও পাঁচটি। এক ওভারে সবচেয়ে বেশি ৩৭ রান খরচার রেকর্ডটি যৌথভাবে প্রশান্ত পরমেশ্বরন ও হার্শাল প্যাটেলের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //