নিগারদের হারিয়ে সমতায় ফিরলো শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অসাধারণ জয় তুলে নিয়ে এগিয়ে যায় বাংলাদেশ নারী দল। তবে স্বাগতিক শ্রীলঙ্কা নারী দল অবশ্য সিরিজে ফিরে আসতে সময় নেয়নি, ২য় ম্যাচেই নিগার সুলতানা জ্যোতির দলকে ৭ উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে (এসএসসি) টসে হেরে ব্যাটিং শুরু করে বাংলাদেশ, ১ম উইকেটে আসে ২৮ রান। ১৭ বলে ৩ চারে ১৬ রান করে রুবিয়া হায়দার বোল্ড হলে ভাঙে জুটি। সোবহানা মোস্তারি ও শামীমা সুলতানার ২য় উইকেট জুটিতে আসে ২৫ রান। ২৩ বলে ১৮ রান করে বোল্ড হন শামীমা।

১০ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ২ উইকেটে ৫৮। উইকেটে আগের ম্যাচে দাপুটে ফিফটি করে দলকে জেতানো নিগার সুলতানা জ্যোতি ও সোবহানা মোস্তারি। তবে এরপরই খেই হারায় দল। মুড়ি মুড়কির মত উইকেট পতনে ১৮.৩ ওভারে ১০০ রান করেই অলআউট বাংলাদেশ।

এদিন ১৭ বলে ৭ রান করতে পারেন নিগার। ২১ বল খেলে ১৮ রান সোবহানার। ১০ বল খেলে ১৪ রান করেন মুর্শিদা খাতুন। শেষ ৬ ব্যাটারের কেউই ২ অঙ্ক স্পর্শ করতে পারেননি।

জবাব দিতে নেমে দলকে দারুণ শুরু এনে দেন ক্যাপ্টেন চামারি আতাপাত্তু। ২৭ বলে ৬ চার ও ১ ছয়ে ৩৩ রান করেন তিনি। অপর ওপেনার ভিষ্মি গুনারত্নে ও চারে নামা নিলাক্ষী ডি সিলভাকে ফিরিয়ে ম্যাচে একটু প্রাণ আনেন বটে ফাহিমা। তবে হার্শিতা সামারাবিক্রমা (২৯*) ও কাবিশা দিলহারির (২০*) ৪র্থ উইকেট জুটিতে বাঘিনীদের হার নিশ্চিত হয়।

১৮.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় তারা। বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন ২ ও রাবেয়া খান ১ উইকেট নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //