বাংলাদেশ ও আফগানিস্তান সিরিজের সূচি

আগামী জুন-জুলাইয়ে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজে টাইগারদের দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। তবে এ সফরে একটি টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

একটিমাত্র টেস্ট দিয়ে ১৪ জুন থেকে শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার সিরিজটি। আর ঈদের পর জুলাইয়ের প্রথম সপ্তাহে সিরিজের বাকি অংশ হবে।

এর আগে, গত ১১ মে, বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, তারা চেয়েছে, এখানে একটা সংস্করণে খেলে ভারত চলে যাবে। সেখানে ভারতের সঙ্গে একটা সিরিজ আছে। সেটা খেলার জন্য তারা চলে যাবে। এখানে একটা টেস্ট ম্যাচ হবে। এরপর ঈদের সময় তারা ভারতে সিরিজ খেলতে যাবে। সিরিজ খেলে এসে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে।

সে সময় তিনি আরও দাবি করেন, আমরা মেনে নিয়েছি। কারণ, আমাদের এখানেও ছুটি। কোরবানির ঈদের মধ্যে খেলোয়াড়েরা ছুটিতে থাকবে। তাই এতে আমাদের কোনো আপত্তি ছিল না।

বিসিবির সূত্র জানিয়েছে, আগামী ১০ জুন ঢাকায় পা রাখবে রশিদ-নবিরা। এরপর ১১ জুন ঐচ্ছিক অনুশীলন এবং ১২ ও ১৩ জুন পুরোদমে অনুশীলন শেষে ১৪ জুন মিরপুরে মাঠে গড়াবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ।

সফরের একমাত্র টেস্ট শেষে ক্রিকেটাররা ঈদের ছুটিতে নিজ নিজ গন্তব্যস্থলে চলে যাবে। এরপর আগামী ১ জুলাই আবারও বাংলাদেশে ফিরবে আফগানরা। তিনদিন পর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। এরপর আগামী ৮ ও ১১ জুলাই মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। সবগুলো ম্যাচই চট্টগ্রামের সাগরিকায় অনুষ্ঠিত হবে।

এরপর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ১২ জুলাই সিলেটে পাড়ি দেবে দুই দল। একদিন বিশ্রাম শেষে ১৪ জুলাই মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। এরপর ১৬ জুলাই সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ শেষেই বাংলাদেশ ছাড়বে আফগান শিবির।

বাংলাদেশ ও আফগানিস্তান সিরিজের সূচি:

একমাত্র টেস্ট-১৪ জুন-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
প্রথম ওয়ানডে-৫ জুলাই-জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
দ্বিতীয় ওয়ানডে-৮ জুলাই-জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
তৃতীয় ওয়ানডে-১১ জুলাই-জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
প্রথম টি-টোয়েন্টি-১৪ জুলাই-সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
দ্বিতীয় টি-টোয়েন্টি-১৬ জুলাই-সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //