দিল্লিকে হারিয়ে প্লে–অফ নিশ্চিত ধোনির চেন্নাই সুপার কিংসের

এবারের আইপিএলে গ্রুপ পর্বের খেলা শেষ দিকে এসে রোমাঞ্চকর সমীকরণের ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে উড়িয়ে দিয়ে প্লে–অফ নিশ্চিত করেছে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস।

আজ শনিবার (২০ মে) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এবারের আইপিএলের ৬৭তম ম্যাচে রুতুরাজ গায়কোয়াদ ও ডেভন কনওয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে ২২৩ রান করে চেন্নাই। জবাবে লক্ষ্য তাড়ায় ডেভিড ওয়ার্নারের ব্যাটিং দৃঢ়তার পরও দিল্লি থেমে গেছে মাত্র ১৪৬ রানে। ফলে ৭৭ রানের জয়ে ১৭ পয়েন্ট নিয়ে গুজরাটের পর দ্বিতীয় দল হিসেবে প্লে–অফ নিশ্চিত করেছে চেন্নাই।

দিল্লিতে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে চেন্নাইকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রুতুরাজ ও কনওয়ে। দুজনে মিলে গড়েন ১৪১ রানের জুটি। তাদের দুজনেরই সেঞ্চুরি করার সুযোগ ছিল। তবে ৩ চার ও ৪ ছক্কায় ৫০ বলে ৭৯ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন রুতুরাজ।

অবশ্য রুতুরাজকে হারিয়েও চেন্নাইয়ের রানের গতি একটুও কমেনি। তিন নম্বরে ব্যাটিংয়ে আসা শিবম দুবেকে নিয়ে চেন্নাইকে বড় স্কোরের পথেই রাখেন কনওয়ে। ৫২ বলে ৮৭ রান করে আউট হন কনওয়ে। দুবে করেন ৯ বলে ২২ রান। চার নম্বরে নেমে ধোনি ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্য প্রান্তে রবীন্দ্র জাদেজার ৭ বলে ২০ রানের ক্যামিওতে চেন্নাই তোলে ২২৩ রান।

এরপর টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া দিল্লি রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায়। দুঃস্বপ্নের মতোে এই মৌসুম কাটানো পৃথ্বীশ মাত্র ৫ রান করে বিদায় নেন। এরপর ফিল সল্ট ও রাইলি রুশোকে এক ওভারেই জোড়া আঘাতে ফেরান দীপক চাহার। যশ ঢুল ও অক্ষর প্যাটেলও ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি।

তবে এক প্রান্তে লড়াই চালিয়ে যান অধিনায়ক ডেভিড ওয়ার্নার। শেষ পর্যন্ত খেলেছেন ৫৮ বলে ৮৬ রানের ইনিংস। তবে তাতে শুধু দিল্লির হারের ব্যবধানটাই কমেছে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১৪৬ রানে থামে তাদের ইনিংস। চেন্নাইয়ের হয়ে বোলিংয়ে ২২ রানে ৩ উইকেট নেন দীপক চাহার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //