বর্ষসেরার পুরস্কার হাতে মিরাজ

মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত সময় কাটছে ওয়ানডে ফরম্যাটে। ব্যাট-বল হাতে প্রায়ই দলকে ম্যাচ জেতানোয় ভূমিকা রাখছেন। ঘরের মাঠে ভারতের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ জয়ের একক নায়ক ছিলেন তিনিই। তার জন্য অবশ্য স্বীকৃতিও পেয়েছিলেন উদীয়মান এই তারকা।

২০২২ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন মিরাজ। বাংলাদেশ থেকে সেই দলে জায়গা পাওয়া একমাত্র ক্রিকেটার তিনি। বেশ দেরিতে হলেও অনন্য সে অর্জনের জন্য সম্মাননা পেলেন মিরাজ। বছরের সেরা দলের খেলোয়াড় হওয়ায় আইসিসির সম্মাননা হিসেবে ক্যাপ পেলেন তারকা এই অলরাউন্ডার।

সোমবার (২২ মে) ক্যাপ পাওয়ার বিষয়টি নিজেই জানিয়েছেন মিরাজ। নিজের অফিশিয়াল ফেসবুকে পোস্ট করে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। আইসিসির পাঠানো ক্যাপটির সঙ্গে নিজের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ২০২২ সালে আমার পারফরম্যান্সকে স্বীকৃতি দেওয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ।

২০২২ সালে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দারুণ সময় কাটিয়েছেন মিরাজ। বল হাতে ১৫ ওয়ানডেতে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নিয়েছেন ডানহাতি এই অফ স্পিনার। ব্যাটিংয়ে ৬৬ গড়ে করেন ৩৩০ রান। নামের পাশে যোগ করেছেন ভারতের বিপক্ষে ম্যাচজয়ী সেঞ্চুরি এবং ফিফটি।

মিরাজ ছাড়া বর্ষসেরা এই ওয়ানডে দলে ওয়েস্ট ইন্ডিজ, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে দুইজন করে জায়গা পেয়েছেন। এছাড়া পাকিস্তান এবং জিম্বাবুয়ে থেকে একজন করে সুযোগ পেয়েছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //