লঙ্কা প্রিমিয়ার লিগ

নিলামের আগেই সরাসরি চুক্তিতে গল গ্ল্যাডিয়েটর্সে সাকিব

নিলামের আগেই শ্রীলঙ্কায় আয়োজিত লঙ্কা প্রিমিয়ার লিগ-এলপিএলে গল গ্ল্যাডিয়েটর্সে নাম লেখালেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। 

আগামী ৩০ জুলাই শুরু হবে এলপিএলের চতুর্থ আসর। টুর্নামেন্টের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আজ মঙ্গলবার (২৩ মে) অংশগ্রহণকারী পাঁচ দলের সরাসরি চুক্তি করা ক্রিকেটারদের নাম প্রকাশ করে এলপিএল কর্তৃপক্ষ।

চলতি মাসে ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আঙুলে চোট পান সাকিব। আপাতত ৬ সপ্তাহের জন্য তিনি মাঠের বাইরে। আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার সম্ভাবনা তার খুবই কম। পরে ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরতে পারেন ৩৬ বছর বয়সী অলরাউন্ডার।

ওই সিরিজের পর আপাতত বাংলাদেশের কোনো সূচি নেই। তাই অনাপত্তিপত্র পাওয়া সাপেক্ষে হয়তো এলপিএলের পুরোটাই খেলতে পারবেন সাকিব। বিশ্বজুড়ে নানা ফ্র্যাঞ্চাইজি লিগ খেললেও এখনও এলপিএল অভিষেক হয়নি তার।

জাতীয় দলের খেলা নেই বলে বাংলাদেশের আরও বেশ কজন ক্রিকেটারকে দেখা যেতে পারে এবারের এলপিএলে। এর মধ্যেই দলগুলি যোগাযোগ করেছে কয়েকজনের সঙ্গে।

এদিকে, টুর্নামেন্টের নিলামের জন্য আগামী ১১ জুন সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে। নিলামের আগে প্রতিটি দল দুজন করে দেশি ও বিদেশি খেলোয়াড়ের সঙ্গে সরাসরি চুক্তি করতে পারবে।

সাকিব ছাড়াও বাকি চার দলের সঙ্গে সরাসরি চুক্তি করেছেন ডেভিড মিলার (জাফনা কিংস), বাবর আজম (কলম্বো স্ট্রাইকার্স), ম্যাথু ওয়েড (ডাম্বুলা অরা), তাবরেজ শামসি (ক্যান্ডি ফ্যালকনস)।

এছাড়া স্থানীয় খেলোয়াড়দের মধ্যে দাসুন শানাকা (গল), মাথিশা পাথিরানা (কলম্বো), কুসাল মেন্ডিস (ডাম্বুলা), ভানিন্দু হাসারাঙ্গা (ক্যান্ডি), মাথিশ থিকশানা (গল) সরাসরি চুক্তি করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //