বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ তারকা কারা জানালেন পাপন

মিরাজ গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছে মন্তব্য করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, পাইপলাইনে আমাদের কিছু তারকা আছে।

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডবের পর ভবিষ্যৎ তারকা কারা হতে চলেছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

আজ গুলশানে বাংলাদেশ ক্রিকেট সাপোটার্স অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) ১০ বছর পূর্তি অনুষ্ঠানের প্রধান অতিথি পাপনকে বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে সাংবাদিকরা নানা প্রশ্ন করেন।

তিনি বলেন, পাইপলাইনে আমাদের কিছু তারকা আছে। সমস্যা হচ্ছে তুলনা করতে গেলে।

তবে তিনি বেশ কয়েকটি নামও বলেন। তিনি বলেন, শান্তর কথা চিন্তা করেন। লিটন দাস। যতগুলো নামই বলব, সবাই সম্ভাবনাময়ী। হাসান মাহমুদ, তাসকিন তো আছেই। তবে এরা যে সবাই তারকা হয়ে গেছে তা না। কিন্তু তারা প্রক্রিয়ার মধ্যে আছে। ব্যক্তিগতভাবে মনে করি, আরও অনেক খেলোয়াড় আছে। তবে টি-টোয়েন্টির কথা ধরলে সাকিব ছাড়া কেউ নেই, পুরোনোদের মধ্যে। আমার ধারণা পরের বিশ্বকাপে এই দলের কাছ থেকে ভালো পারফরম্যান্স দেখতে পাব।

এবারের এশিয়া কাপ কোথায়-কীভাবে হবে এ নিয়ে আলোচনা চলছে বেশ জোরেশোরে। যদিও স্বাগতিক হিসেবে পাকিস্তানের নাম আগে থেকেই চূড়ান্ত হয়ে আছে। কিন্তু রাজনৈতিক বৈরিতায় সেখানে ভারতে যেতে না চাওয়ায় জটিলতা তৈরি হয়েছে। তবে এ বিষয়ে শিগগির চূড়ান্ত সিদ্ধান্ত আসছে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

এবার চোটের কারণে সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টেস্ট অধিনায়কত্বেরও স্বাদ লিটন পাবেন কি না, এই ব্যাপারে কিছুদিন ধরেই বেশ আলোচনা হচ্ছে।

সাকিবের সেরে উঠতে আরও কয়েক সপ্তাহ লাগবে। আফগানিস্তানের বিপক্ষে আগামী ১৪ জুন মিরপুরে একমাত্র টেস্ট শুরু করবে বাংলাদেশ। ওই টেস্টে সাকিবকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। অধিনায়কের অনুপস্থিতিতে তাই নেতৃত্ব দেওয়া নিয়ে সহ-অধিনায়ক লিটনের নামটিই বেশি আলোচনায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও অবশ্য আজ জানিয়েছেন, লিটনই আফগানদের বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //