বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন লিটন দাস

গত এক বছরে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন লিটন দাস। তার ব্যাটিংশৈলীতে মুগ্ধ হয় সবাই। চলতি আইপিএলেও সুযোগ পেয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তবে একটির বেশি ম্যাচ খেলতে পারেননি তিনি। পারিবারিক কারণে ফিরে আসেন দেশে।

তবে এবার সুখবর পেলেন লিটন। বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রিকেটার ও বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন তিনি। 

গতকাল রবিবার (২৮ মে) দেশের অন্যতম পুরোনো ক্রীড়া সংস্থাটির পুরস্কার প্রদান অনুষ্ঠান ছিল। বছরজুড়ে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অবদান রাখা খেলোয়াড়, কোচ, সংগঠকদের পুরস্কৃত করে থাকে বিএসপিএ। এদিন বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওতে ২০২২ সালে ক্রীড়াঙ্গনে অবদান রাখাদের হাতে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার তুলে দেয় সংস্থাটি।

যেখানে লিটন দাসকে বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা ক্রীড়াবিদ ঘোষণা করা হয়। সেখানে লিটন পেছনে ফেলেন বাকি দুই প্রতিদ্বন্দ্বী বর্ষসেরা ফুটবলার সাবিনা খাতুন ও বর্ষসেরা আর্চার নাসরিন আক্তারকে।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত লিটন বলেন, “বর্ষসেরা ক্রিকেটার ও ক্রীড়াবিদ হতে পেরে সম্মানিত বোধ করছি। এমন পুরস্কার পাওয়া ভাগ্যের ব্যাপার। তবে, আমার অসাধারণ টিমমেট ও সমর্থকদের ছাড়া আমার একার পক্ষে এটি অর্জন করা সম্ভব ছিল না। আমি আবারও এখানে আসতে চাই। আরও পুরস্কার জিততে চাই।”

বছরজুড়ে দেশের ক্রিকেটে ভক্তদের দারুণ সব ইনিংস ও মুহূর্ত উপহার দেওয়া লিটনের যোগ্য হাতেই শোভা পেয়েছে পুরস্কারটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //