টেস্ট থেকে অবসরে যাচ্ছেন ওয়ার্নার

টেস্ট ক্রিকেট থেকে থেকে অবসর নিতে চলেছেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। ২০২৪ সালের জানুয়ারিতে সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টটাই পাঁচদিনের ক্রিকেটে শেষ ম্যাচ হতে চলেছে এই অজি ওপেনারের। ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে এমন সিদ্ধান্তের কথা জানান তিনি। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

দেশের হয়ে ১০৩টি টেস্ট খেলে ৮১৫৮ রান করেছেন ওয়ার্নার। ২০১১ সালের ডিসেম্বরে টেস্টে অভিষেক হয় বাঁহাতি এই ওপেনারের। গুঞ্জন আছে, চলতি বছর বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নিয়ে শুধু টি-টোয়েন্টিতে মনোনিবেশ করতে চান ৩৬ বছর বয়সী ওয়ার্নার। ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সব ধরনের ক্রিকেট থেকে তিনি অবসর নিতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার ট্রেনিং সেশনের আগে ওয়ার্নার বলেন, আমি সবসময় বলেছি যে, (২০২৪ টি-টোয়েন্টি) বিশ্বকাপই হতে যাচ্ছে আমার শেষ খেলা। আমি মনে করি, এটা আমার ও আমার পরিবারের প্রাপ্য। আমি যদি এখানে রান করতে পারি, অস্ট্রেলিয়ায় ফিরেও খেলতে পারি, তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি আমি ওয়েস্ট ইন্ডিজ (টেস্ট) সিরিজ খেলছি না। এই বাধা পেরিয়ে আমি যদি পাকিস্তান সিরিজে খেলতে পারি, তখনই ক্যারিয়ারের ইতি টানবো।

গত দেড় বছর ধরে টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না ডেভিড ওয়ার্নারের। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজের শততম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল সেঞ্চুরি ছাড়া আর উল্লেখযোগ্য কোনো ইনিংস নেই। তাতে করে ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের দলে অনিশ্চিত হয়ে পড়েছেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। যদিও কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এখনও তার ওপর ভরসা রাখছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //