এশিয়া কাপ নিয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কার সমালোচনায় আফ্রিদি

এবারের এশিয়া কাপের ভেন্যু-সংক্রান্ত জটিলতা নিরসনে সংযুক্ত আরব আমিরাতের নাম প্রস্তাব করা হলেও পরে আবহাওয়া নিয়ে প্রশ্ন তুলেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আবহাওয়া নিয়ে আপত্তি জানানোকে ‘খোঁড়া যুক্তি’ মনে করছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল অনুযায়ী পাকিস্তানেই হবে সব ম্যাচ। শুধু ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হবে, যা হতে পারে সংযুক্ত আরব আমিরাতে।

মে মাসে ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়, গরম আবহাওয়ায় আমিরাতে খেলতে রাজি না বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এবারও এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা সেপ্টেম্বরে এবং সে সময় সেখানে থাকে প্রচণ্ড গরম। আবহাওয়া নিয়ে অজুহাত দেওয়া একদমই মানতে পারছেন না আফ্রিদি।

স্থানীয় এক টিভি চ্যানেলকে পাকিস্তানের লেগস্পিনিং অলরাউন্ডার বলেন, ‘পেশাদার ক্রিকেটারদের আবহাওয়ার ওপর নির্ভর করে খেললে চলে না। শারজায় সকাল ১০টায় আমরা ম্যাচ খেলেছি। বাউন্ডারি লাইনের কাছাকাছি যাওয়ার সময় আমাদের খুব ক্লান্ত লেগেছিল। খুব গরম ছিল তখন। এমনটা হবেই। একই সঙ্গে তাতে আপনার ফিটনেস লেভেল কেমন তা বোঝা যাবে। আমিরাতে প্রচণ্ড গরম, এভাবে বলে তো অজুহাত দেওয়াই যায়।’

২০২৩ এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। নিরাপত্তাসংক্রান্ত জটিলতায় ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হচ্ছে না। তাতে মুখোমুখি দাঁড়িয়ে যায় বিসিসিআই ও পিসিবি। পাকিস্তানও ভারতে ২০২৩ বিশ্বকাপ বর্জনের হুমকি দিয়েছে। আর গত ২৭ মে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় জয় শাহ জানিয়েছিলেন যে, এসিসি সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হবে এশিয়া কাপের ভেন্যুর।

২০২২-এর মতো এবারের এশিয়া কাপও হবে ৬ দলের। বাংলাদেশের গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর ভারত-পাকিস্তানের গ্রুপে রয়েছে নেপাল। এবারই প্রথমবারের মতো এশিয়া কাপে সুযোগ পেয়েছে নেপাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //