এশিয়া কাপের আসর বসবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়

অবশেষে চলতি বছরের এশিয়া কাপের ভেন্যু নিয়ে নাটকীয়তার অবসান ঘটল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রস্তাবিত ‘হাইব্রিড মডেলের’ অনুমোদন দিতে যাচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সেই মোতাবেক এবারের আসরের ম্যাচগুলো হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়।

আজ রবিবার (১১ জুন) ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো তাদের এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

হাইব্রিড মডেলের দ্বিতীয় ভেন্যু হিসেবে পাকিস্তান প্রস্তাব করেছিল আরব আমিরাতকে। কিন্তু সেপ্টেম্বরে আরব আমিরাতের আবহাওয়ার কথা চিন্তা করে শ্রীলঙ্কাকে দ্বিতীয় ভেন্যু হিসেবে নির্বাচিত করা হয়েছে।

সে অনুযায়ি এবারের আসরে ভারতের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। পাকিস্তানকে ভারতের বিপক্ষে খেলার জন্যও যেতে হবে শ্রীলঙ্কায়। এমনকি ভারত যদি ফাইনালে ওঠে তাহলে সেই ম্যাচটিও হবে লঙ্কান দ্বীপপুঞ্জে।

হাইব্রিড মডেল বাস্তবায়িত হওয়ায় আয়োজক হয়েও মাত্র ৪ থেকে ৫টি ম্যাচ খেলা হবে পাকিস্তানে। চলতি সপ্তাহেই এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে এসিসির পক্ষ থেকে। ১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বরের স্লট রাখা হয়েছে ৫০ ওভারের এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য।

পাশাপাশি শঙ্কার কালো মেঘ কেটে গেছে পাকিস্তানের আসন্ন বিশ্বকাপে অংশ নেয়া নিয়েও। পাকিস্তান ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছিল ভারত যদি হাইব্রিড মডেলে এশিয়া কাপে খেলতে রাজি না থাকে তাহলে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ বয়কট করবে পাকিস্তান।

এশিয়া কাপের চলতি বছরের আসরে একই গ্রুপে রয়েছে পাকিস্তান ও ভারত। বাছাইপর্ব ছাড়া এবারের আসরে মোট ম্যাচ হবে ১৩টি। ৬টি লিগ পর্বের ম্যাচ আর ৬টি সুপার ফোরের ম্যাচ। একটি ফাইনাল।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //