আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আজ বুধবার (১৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। আজ মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সকাল দশটা থেকে শুরু হবে ম্যাচটি। তবে ব্যাকপেইনের কারণে এই টেস্টে থাকছেনা ওপেনার তামিম ইকবাল।

একই সঙ্গে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানও থাকছে না বাংলাদেশ দলে। এদিকে মিরপুরের উইকেটে ঘাস দেখা গেছে। যে কারণে পেস বোলারদের আধিপত্য দেখা যাবে এই টেস্টে। সংবাদ সম্মেলনে সেটির আভাসও দিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। 

তিনি বলছিলেন, 'আমরা সবাই জানি আমাদের এখন ৭-৮জন পেসার আছে যাদের আমরা যেকোনো সময় নিতে পারি। এইচপি থেকে বাংলাদেশ টাইগার্সে যারাই পেসারদের সঙ্গে কাজ করেছে তারা দারুণ করেছে এটা বলতেই হবে। আর পেসাররাও খুব দ্রুত প্রস্তুত হয়েছে এই পর্যায়ে খেলার জন্য। কালকে আমরা ৩ জন পেসার নিয়ে খেলবো নাকি চারজন জানি না এখনো, কিন্তু আমি আত্মবিশ্বাসী যে তারা ভালো খেলার জন্য প্রস্তুত।'

টাইগাররা নিজেদের মাটির সুবিধা নিলেও ভালো খেলতে মুখিয়ে আফগানিস্তান, 'হোম টিম তো এডভান্টেজ পাবেই। তার মানে এই নয় তারা আমাদের চেয়ে ভালো খেলবে। আমরা বাংলাদেশে টেস্ট খেলার ব্যাপারে রোমাঞ্চিত। আমরা নিজেদের সেরাটাই চেষ্টা করব। সবাই টেস্টের জন্য প্রস্তুত, এটা নিশ্চিত করা আমাদের কাজ।' 

তামিম না থাকায় একাদশে দেখা যাবে মাহমুদুল হাসান জয়কে। সঙ্গী হিসেবে থাকবেন জাকির হাসান। এছাড়া একাদশে থাকবেন তিন পেসার, দুই স্পিনার।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ- মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //