কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে উন্মোচিত হলো সাকিব-লিটনদের জার্সি

আসন্ন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে চলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়াও টাইগারদের উইকেট রক্ষক ও ব্যাটার লিটন দাসও আছেন এ লিগে। প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হবার পর এবার এ দুই ক্রিকেটারের দল টুর্নামেন্টের জন্য নিজেদের জার্সিও প্রকাশ করেছে।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে মন্ট্রিয়েল টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন সাকিব আল হাসান। অন্য একটি দল সারে জাগুয়ার্সের হয়ে জার্সি গায়ে জড়াবেন লিটন দাস। এবারের আসরের জন্য সাকিবের দলের জার্সির ডিজাইনে দেখা যায় নামের সাথে সাদৃশ্য। দলের নামে টাইগারস থাকায় জার্সিতেও আছে বাঘের চামড়ার ছাপ। লাল-কালো রঙের মিশেলে গড়া জার্সি সহজেই নজর কাড়ে দর্শকদের।

অন্যদিকে লিটনের দল সারে জাগুয়ার্সে খেলবে হলুদ-বেগুণি রঙের নিশেলে গড়া জার্সিতে, সেই সাথে সামনে নিচের দিকে থাকছে ধাবমান জাগুয়ারের ছাপ। এ দুইজন ক্রিকেটারই সম্প্রতি এ লিগে খেলার জন্য বিসিবির অনাপত্তিপত্র পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন,  ‘সাকিব ও লিটনকে ছাড়পত্র দেয়া হয়েছে। সাকিবকে দু’টি টুর্নামেন্টের জন্যই দেয়া হয়েছে, লিটন তো শুধু কানাডার লিগে খেলবে। আফগানিস্তান সিরিজ শেষ করেই দু’জন কানাডার বিমান ধরবে।’

গ্লোবাল টি টোয়েন্টি লিগ নামে এবারের আসর শুরু হবে ২৯ জুলাই থেকে, ফাইনাল ৬ আগস্ট। অংশগ্রহণ করা ৬ টি দল হলো টরেন্টো ন্যাশনাল, ব্র্যাম্পটন উলভস, মন্ট্রিল টাইগার্স, ভ্যাংকুবার নাইট, সারে জাগুয়ার্স ও মিসিসাগা প্যান্থার্স।

সাকিবের দল মন্ট্রিয়েল টাইগার্সে তিনি ছাড়াও আছেন আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, ক্রিস লিন, শেরফেন রাদারফোর্ড এবং কার্লোস ব্র্যাথওয়েটের মতো ক্রিকেটার। আর দলটির কোচ হিসেবে টাইগারদের সাবেক গুরু ডেভ হোয়াটমোর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //