কাবা ঘর মুছে প্রশংসায় ভাসছেন রিজওয়ান

পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের ইসলামপ্রীতির কথা কার না জানা! মাঠের ক্রিকেটে যেমন দল অন্তপ্রাণ, মাঠের বাইরেও ধর্মের প্রতি সমান টান। আগামী ২৭ জুন পবিত্র হজ পালিত হবে। হজ পালন করতে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার রিজওয়ান এখন সৌদি আরবে। সেখানে তাকে দেখা গেল নিজ হাতে পবিত্র মক্কা শরিফের মেঝে মুছতে।

মা, স্ত্রী ও অধিনায়ক বাবর আজমও রিজওয়ানের সঙ্গে হজে গেছেন এবার। গত ১৮ জুন তারা সৌদি পৌঁছান। সৌদি যাওয়ার পরপরই তাদের বেশকিছু ছবি ও ভিডিও ভাইরাল হয়। এবার নেট দুনিয়ায় ভাইরাল হলো রিজওয়ানের কাবা ঘর মোছার ভিডিও।

ভিডিওতে দেখা যায়, একটি বড় মুছনি নিয়ে পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে রিজওয়ান নিজেই মুছছেন পবিত্র কাবা ঘরের মেঝে। রিজওয়ানের এই নিরঅহংকার কাজে সবার প্রশংসায় ভাসছেন তিনি।

এর আগে গত মেতে ব্যবসায় শিক্ষার বিশ্বখ্যাত প্রতিষ্ঠান হার্ভার্ড বিজনেস স্কুলের ‘দ্য বিজনেস অব এন্টারটেইনমেন্ট, মিডিয়া অ্যান্ড স্পোর্টস’ প্রোগ্রামে অংশ নিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন বাবর ও রিজওয়ান।

সেখানে একজন শিক্ষককে পবিত্র কুরআন শরীফ উপহার দেন রিজওয়ান। এছাড়া নিউজিল্যান্ডে গিয়েও তিনি মসজিদে গিয়ে ইসলামের বয়ান দিয়েছিলেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //