ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতল আর্জেন্টিনা

বিশ্বমঞ্চের পর জুনিয়র ফুটসাল টুর্নামেন্টেও জয়রথ অব্যাহত রেখেছে লে আলবিসেলেস্তেরা। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের শিরোপা নিজেদের ঘরে তুলেছে আর্জেন্টাইনরা। গতকাল রবিবার (২৫ জুন) দিবাগত রাতে প্যারাগুয়ের লুক শহরে অনুষ্ঠিত ফাইনালে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়েছে তারা।

শিরোপার লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই এগিয়ে যায় সেলেসাও যুবারা। ম্যাচের ১২তম মিনিটেই দলকে লিড এনে দেন আন্দ্রে। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানের লিড নিয়েই বিরতিতে যায় সেলেসাওরা।

বিরতি থেকে ফিরে বেত্তনির গোলে সমতায় ফিরে আকাশি-নীল শিবির। এরপর ম্যাচের শেষ দিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ক্যাসকো। এরপর আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টাইনরা।

এর আগে, নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে, দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৬-০ গোলে, তৃতীয় ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে এবং শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ১০-০ গোলে, দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে, তৃতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-১ গোলে এবং শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল।

এরপর, ফাইনাল নিশ্চিতের মিশনে প্রথম সেমিফাইনালে কলম্বিয়াকে ৩-০ গোলে হারায় ব্রাজিল। একই দিনে দ্বিতীয় সেমিফাইনালে ৪-০ গোলে ভেনেজুয়েলাকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //