গণভবন থেকে বেরিয়ে যা বললেন তামিম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে অবসর ভেঙে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল, খেলবেন বিশ্বকাপেও। তবে মানসিক ও শারীরিকভাবে ফিট হতে দেড় মাসের মতো ক্রিকেটের বাইরে ছুটিতে থাকবেন তিনি। 

আজ শুক্রবার (৭ জুলাই) বিকেলে মাশরাফি বিন মোর্ত্তজার মাধ্যমে বাংলাদেশ দলের এই ওপেনারকে গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী। সেখানে দীর্ঘ দুই ঘণ্টার বেশি সময় আলোচনা শেষে বেরিয়ে সাংবাদিকদের কাছে খেলায় ফেরার ঘোষণা দেন তামিম।

তবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে তাকে দেখা যাবে না। কারণ মানসিক ও শারীরিকভাবে ফিট হতে দেড় মাসের মতো ক্রিকেটের বাইরে থাকতে ছুটি নিয়েছেন তামিম।

গণভবন থেকে বেরিয়ে বাংলাদেশ দলের এই ওপেনার সাংবাদিকদের বলেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে তার বাসায় আমন্ত্রণ জানিয়েছিলেন। উনার সঙ্গে আমি অনেকক্ষণ আলোচনা করেছি। উনি আমাকে খেলায় ফিরে আসতে বলেছেন। তো আমি আমার অবসর এই মুহূর্তে উঠিয়ে নিচ্ছি।

তিনি বলেন, আমি সবাইকে না বলতে পারি, কিন্তু দেশের সবচেয়ে বড় ব্যক্তিকে না বলা অসম্ভব। সাথে মাশরাফি ভাই, পাপন ভাই বড় ভূমিকা রেখেছেন। মাশরাফি ভাই অবশ্য আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সঙ্গে ছিলেন।

তামিম আরও বলেন, প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য ছুটিও দিয়েছেন। আমার যা চিকিৎসা আছে, আমি যেন মানসিকভাবে সুস্থ হতে পারি। আমার যা করার আছে। দেড় মাস পর, ইনশাআল্লাহ আমি খেলবো।

এর আগে, শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন তামিম। পরে বিকেল ৪টার দিকে বিসিবি সভাপতি পাপন, মাশরাফি ও স্ত্রীর সঙ্গে  গণভবনে যান তিনি। সেখানে তাদের সঙ্গে অবসরের ইস্যু নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, আগামী ১৮ জুলাই তামিমের স্বপরিবারে দুবাইয়ে সফরে যাওয়ার কথা রয়েছে। দেড় মাসের ছুটি শেষে সব ঠিক থাকলে জাতীয় দলের জার্সিতে তাকে এশিয়া কাপে খেলতে দেখা যাবে। ওয়ানডে দলকে নেতৃত্বও দেবেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //