মাশরাফি হোক দলের মেন্টর, প্রধানমন্ত্রীর কাছে আবদার তামিমের

আগামী ওয়ানডে বিশ্বকাপে মাশরাফি বিন মোর্ত্তজাকে বাংলাদেশ দলের ‘মেন্টর’ হিসেবে দেখতে চান তামিম ইকবাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেই চাওয়ার কথা জানিয়েছেন তামিম। এ সময় প্রধানমন্ত্রী মাশরাফিকে প্রস্তুত থাকার কথা বলেছেন।

গতকাল বৃহস্পতিবার (০৬ জুলাই) বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অবসরের ঘোষণা দেওয়ার পর আজ শুক্রবার (৭ জুলাই) বিকেলে মাশরাফির মাধ্যমে বাংলাদেশ দলের এই ওপেনারকে গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী। সেখানে প্রায় ৩ ঘণ্টা আলোচনা চলে। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। হাতে আছে তিন মাসেরও কম সময়। সেখানে ওয়ানডে অধিনায়কের বিদায়ের সিদ্ধান্তে দলের বিশ্বকাপ প্রস্তুতি ও পরিকল্পনায় নেতিবাচক প্রভাব পড়বে। সেটা হয়তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপলব্ধি করেছেন। আর তাই তামিমকে ফেরাতে উদ্যোগী হন তিনি। 

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে গণভবন থেকে বেরিয়ে এসে তামিম জানান, সেই আলোচনার একপর্যায়ে প্রধানমন্ত্রীকে নিজের চাওয়ার কথা বলেন তিনি।

তামিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলেছি, মাশরাফি ভাইকে বিশ্বকাপের সময় এক-দেড় মাসের ছুটি দিন। আমরা তাকে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাই। প্রধানমন্ত্রী তখনই হেসে বলেছেন, অবশ্যই, মাশরাফি যাবে। মাশরাফি ভাইকে তিনি প্রস্তুত থাকতেও বলে দেন।

মাশরাফি শুধু বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও দেশের সফলতম ওয়ানডে অধিনায়কই নন, নড়াইল-২ আসনের সংসদ সদস্যও।

মাশরাফি অবশ্য জানান, এখনো এ রকম কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।

মাশরাফি বলেন, দেখুন, মাননীয় প্রধানমন্ত্রী যদি নির্দেশ দেন, তাহলে তো সেটা অবশ্যই মানতে হবে। কিছু করার নেই। তিনি আমাকে বলেছেন ভাবতে। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, দল ঠিক আছে। এখানে বাড়তি কোনো কিছুর প্রয়োজন নেই। তারপরও সময় হলে দেখা যাবে।

এর আগে শুক্রবার (০৭ জুলাই) দুপুরে মাশরাফি বিন মোর্ত্তজার মাধ্যমে তামিম ইকবালকে ডাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও তামিমের সঙ্গে তার স্ত্রী আয়েশা।

প্রসঙ্গত, গত বুধবার আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে খেলেছেন তামিম ইকবাল। এরপর হুট করে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাঁ-হাতি এই ওপেনার।

তামিমের অবসরে ঘোষণার পর বিসিবি সভাপতি অন্য কর্মকর্তাদের নিয়ে বৃহস্পতিবার দীর্ঘ রাত পর্যন্ত জরুরি মিটিং করেন। ওই সভা শেষে বিসিবি সভাপতি পাপন সংবাদ মাধ্যমের দ্বারা তামিমকে অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //