এমন হারেও ‘একটা ভালো জিনিস’ দেখছেন মিরাজ

সিরিজ বাঁচাতে দ্বিতীয় ওয়ানডেতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। এমন সমীকরণের ম্যাচে আফগানদের বিপক্ষে লড়াই করতেই ব্যর্থ টাইগাররা। শেষ পর্যন্ত তারা ম্যাচ হেরেছে ১৪২ রানের বিশাল ব্যবধানে। ফলে এক ম্যাচে রেখেই সিরিজ নিশ্চিত করেছে আফগানিস্তান।

সিরিজের প্রথম ম্যচেও ব্যাটারদের ব্যর্থতায় থামতে হয়েছিল দুশোর আগেই। বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৭ রানে জিতেছিল আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচে বৃষ্টি বাগড়া না দিলেও ব্যাটিং ব্যর্থতা কাটেই। এই ম্যাচে যা একটু লড়াই করতে পেরেছেন কেবল মুশফিকুর রহিম।

তার ব্যাট থেকে এসেছে ৬৯ রানের ইনিংস। এর আগে নখদন্তহীন বোলিংয়ে ওপেনিং জুটিতেই আফগানিস্তান তুলেছিল ২৫৬ রান। মূলত এখানেই পিছিয়ে যায় টাইগাররা। অবশ্য এমন বিবর্ণ দিনেও কিছু ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন মেহেদী হাসান মিরাজ।

সিরিজ হারলেও এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে নিজেদের ঘাটতি খুঁজে পেতে সাহায্য করবে বলে মনে করেন মিরাজ। তার ভাষ্য, একটা জিনিস ভালো হয়েছে। এই সিরিজটা দিয়ে একটা জিনিস ভালো হয়েছে, হয়ত আমরা হেরেছি। কিন্তু আমাদের কোথায় ঘাটতি আছে, কোথায় উন্নতি করতে হবে এই জিনিসগুলো খুঁজে বের করতে পারব।

এশিয়া কাপের আগে দুই মাসেরও কম সময় পাবে বাংলাদেশ। তিন মাস পর নামতে হবে বিশ্বকাপ খেলতে। এশিয়া কাপে বাংলাদেশকে খেলতে হবে আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বেই। সুপার ফোরে উঠলে আরও একবার দেখা হবে। বিশ্বকাপেও একবার দেখা নিশ্চিত।

তাই এই হারকে সাপেবর হিসেবেই দেখছেন মিরাজ। তিনি বলেন, ‘যেহেতু এশিয়া কাপে ওদের বিপক্ষে খেলা আছে, বিশ্বকাপে প্রথম ম্যাচও ওদের বিপক্ষে। ব্যাটাররা কীভাবে রান করবে, ওদের কীভাবে হেন্ডেল করবে। বোলাররা কীভাবে বল করবে। এশিয়া কাপের দেড়মাস, বিশ্বকাপের তিনমাস। এই সময়ের মধ্যে প্রত্যেকটা খেলোয়াড় কাজ করতে পারব। যেহেতু লম্বা সময় পাচ্ছি আমাদের জন্য ভালো।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //