আফগানিস্তানকে ১২৬ রানেই আটকে দিলো বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের ‍তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে জ্বলে উঠেছে বাংলাদেশি বোলাররা। ৪৫.২ ওভারে আফগানদের অলআউট করে দিলেন ১২৬ রানে। দলের পক্ষে সর্বোচ্চ চার উইকেট নিয়েছে শরীফুল ইসলাম।

মঙ্গলবার (১১ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে বল করতে নামে বাংলাদেশ। শেষ ম্যাচে দলে ঢুকে দুর্দান্ত বোলিং শুরু করেন পেসার শরিফুল ইসলাম। তাকে সঙ্গ দেন তাসকিন আহমেদ। তাদের তোপে ৮.২ ওভারে মাত্র ১৫ রান তুলে ৪ উইকেট হারায় সফরকারীরা।

একে একে ব্যর্থ হয়ে ফিরে যান ওপেনার ইব্রাহিম জাদরান (১), তিনে নামা রহমত শাহ (০), আগের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করা রহমানুল্লাহ গুরবাজ (৬) ও পাঁচে নামা মোহাম্মদ নবী (১)। এর মধ্যে তিন উইকেট তুলে নেন বাঁ-হাতি পেসার শরিফুল। অন্য উইকেটটি দখল করেন পেসার তাসকিন। 

ওই ধাক্কা আর সামলে উঠতে পারেনি আফগানিস্তান। অধিনায়ক হাসমতউল্লাহ শাহেদি চেষ্টা করেও ব্যর্থ হন। ২২ রান করতেই তাকে বোল্ড করে দেন বাঁ-হাতি স্পিনার তাইজুল। এরপর নাজিবুল্লাহ জাদরানকে ফেরান সাকিব। মিডিয়াম পেসার আব্দুর রেহমানকে তুলে নেন শরিফুল ইসলাম। 

এর মধ্যেও সাতে ব্যাট করতে নামা আফগানিস্তানের মিডিয়াম পেসার আজমতুল্লাহ ওমরজাই ফিফটি তুলে নেন। তিনি খেলেন ৭১ বলে তিন ছক্কা ও এক চারে ৫৬ রানের ইনিংস। পেসার শরিফুল ২১ রানে ৪ উইকেট নিয়ে ওয়ানডে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। তাসকিন ও তাইজুল নিয়েছেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান-  ১২৬/১০ (৪৫.২ ওভার) (ওমরজাই ৫৬; শরিফুল ৪/২১)

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //