এক ওভারে সাত ছক্কা!

ক্রিকেটের মাঠে মাঝে মাঝে এমন বিচিত্র সব ঘটনা সৃষ্টি হয় যা দেখে মনে হওয়ার জো নেই যে এটা ভদ্রলোকের খেলা। এমনি এক বিচিত্র রেকর্ড দেখা গেল আফগানিস্তানের টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি লিগে।

এবার এক ওভারে দেখা গেল সাত ছক্কার সঙ্গে একটি চার। ওভারে ওয়াইড-নো বল মিলিয়ে এলো ৪৮ রান, যা একেবারে বিশ্বরেকর্ড!

এর আগে টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে এক ওভারে ৩৭ রান করে করেছিলেন ক্রিস গেইল ও রবীন্দ্র জাদেজা।

তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে ৬ ছক্কা হাঁকিয়ে ৩৬ রান তুলেছিলেন ভারতের যুবরাজ সিং ও উইন্ডিজ তারকা ব্যাটসম্যান কাইরন পোলার্ড। তবে এবার যে রেকর্ড হয়েছে তা এক কথায় অবিশ্বাস্য।

আজ শনিবার (২৯ জুলাই) আফগানিস্তানের কাবুল প্রিমিয়ার লিগে শাহিন হান্টারস ও আবাসিন ডিফেন্ডারস ম্যাচে এক ওভারের ৪৮ রানের বিশ্ব রেকর্ড হয়েছে। ম্যাচে আবাসিন ডিফেন্ডারসের স্পিনার আমির জাজাইয়ের বলে তাণ্ডব চালিয়ে ১ ওভারে ৪৮ রান করেন শাহিন হান্টারসের ব্যাটসম্যান সাদিকুল্লাহ আতাল।

ম্যাচের ১৯তম ওভারে আমির জাজাই ওয়াইড, অতিরিক্ত ৪, নো বল সবই করেছেন। তার প্রথম বলেই ছক্কা মারেন সাদিকুল্লাহ। তবে আম্পায়ার নো-বল ডাকেন। পরের বলটি ওয়াইড করেন জাজাই। সেই বলও বাউন্ডারিতে যায়। পরের ছয়টি বলে ছয়টি ছক্কা মারেন সাদিকুল্লাহ। ফলে এক ওভারে ৪৮ রান ওঠে।

আর আগের ৩ ওভারে ৩১ রান দেওয়া জাজাই স্পেল শেষ করেন ৭৯ রান দিয়ে। আর সেই ওভারের আগে সাদিকুল্লাহ অপরাজিত ছিলেন ৭৬ রানে। ওই এক ওভারেই শতরান করেন তিনি। ৫৬ বলে ১১৮ রান করে অপরাজিত থাকেন সাদিকুল্লাহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //