তামিম না থাকলে এশিয়া কাপে অধিনায়ক কে, জানালেন পাপন

এশিয়া কাপে বাংলাদেশের মিশন শুরু হবে ৩১ আগস্ট। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের খেলা। কিন্তু এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি এশিয়া কাপের দল। জানা গেছে, অধিনায়ক কে হবে সেটা জানার পরই ঘোষণা করা হবে এশিয়া কাপের মূল দল। 

গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল মঙ্গলবার (১ আগস্ট) দিনভর বিসিবি সভাপতির অফিসে চলে ম্যারাথন সভা। সেখানে নাজমুল হাসান পাপন কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনসহ বাকি দুই নির্বাচকের সাথে। এছাড়াও এই আলোচনায় ছিলেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও। পাইপলাইনের ক্রিকেটারের সাথে সে আলোচ্যসূচিতে নিশ্চিতভাবে ছিলেন তামিম ইকবাল খান। কবে ফিরবেন তামিম, তার থেকে বড় ইস্যু ছিলো তিনি অধিনায়কত্ব করতে পারবেন কিনা।

সভা শেষে কিছু না জানালেও, বিসিবি বারবারই জানিয়েছে তাদের অধিনায়ক তামিম ইকবালই থাকছেন। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে কি ভাবছে বোর্ড গণমাধ্যমকে সেই উত্তর দিয়েছেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, আমরা শতভাগ নিশ্চিত এখনও পর্যন্ত আমাদের ক্যাপ্টেন তামিম ইকবাল। এখন সমস্যা হচ্ছে, ও কখন থেকে খেলবে বা খেলতে পারবে, সেটা তো আমরা এখনও পর্যন্ত জানি না। ও ডাক্তার দেখিয়ে আসছে। স্পষ্টভাবে ওর সমস্যা আছে, এখন যেটা আমরা জানলাম। অবশ্য আগে জানতাম না যে, ওর বেশ সমস্যা আছে। এই সমস্যাটার জন্য কি করতে হবে, কতদিন সময় লাগবে এইগুলো না জেনে কিছু মন্তব্য করা কঠিন।

এর আগেও, আফগানিস্তান সিরিজের শেষ দুই ওয়ানডেতে দায়িত্ব পালন করেছেন লিটন। সিরিজ ধরে সাকিব দায়িত্ব নেবেন কিনা সে নিয়েও আছে গুঞ্জন। কিন্তু সবার আগে তামিম ইকবালের মতামত।

সে প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন, এখন স্বাভাবিকভাবে প্রশ্ন আসে যে, এখন তামিম না খেললে কি হবে? আমার জানা মতে, তামিম না খেললে তার পরিবর্তে বর্তমানে যে সহ-অধিনায়ক আছে সেই অধিনায়ক হবে। কিন্তু সবচেয়ে আগে জানা দরকার তামিমের প্ল্যানটা কি। ওকে নিশ্চয়ই একটি কার্যক্রমের মধ্যে যেতে হবে। যেটা বলে দিয়েছে তারা। ওই কার্যক্রমটা কবে শুরু হবে, কবে শেষ হবে, কতদিন লাগবে, ওর কি মনে হয়, এইগুলো ওর সাথে আলাপ না করে বলাটা কঠিন। আমাদের সাথে বসেই ওর প্ল্যানটা বলবে। কয়েক দিনের মধ্যেই বসবো। যত তাড়াতাড়ি সম্ভব ওর প্ল্যানটা জানতে পারি ততই ভালো। কিন্তু স্পষ্টভাবে বলতে চাই, আমরা ওর উপর প্রেশারইজড করতে চাই না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //