পিসিবির নতুন দায়িত্বে মিসবাহ-হাফিজ

সাবেক তিন ক্রিকেটারকে নিয়ে ক্রিকেট টেকনিক্যাল কমিটি (সিটিসি) নামে হাই প্রোফাইল কমিটি গঠন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই কমিটির প্রধান করা হয়েছে সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে। 

এই কমিটির বাকি দুইজন হলেন সাবেক দুই অধিনায়ক ইনজামাম উল হক ও মোহাম্মদ হাফিজ। এই কমিটির কাজ দেশটির ক্রিকেটের যাবতীয় বিষয়ে বোর্ডকে পরামর্শ দেওয়া। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, ‘ক্রিকেট টেকনিক্যাল কমিটি দেশের ক্রিকেট সম্পর্কিত বিষয়ে সুপারিশ করবে। সঙ্গে ঘরোয়া ক্রিকেট কাঠামো, সূচি, মাঠের কন্ডিশন, জাতীয় নির্বাচক কমিটি ঠিক করা, জাতীয় দলের কোচ নিয়োগ দেওয়া, কেন্দ্রীয় চুক্তি ও ঘরোয়া ক্রিকেটারদের চুক্তির তালিকা প্রণয়ন ও আম্পায়ারদের উন্নতির জন্য প্রয়োজনীয় সুপারিশ ও পরামর্শ দেবে।’ দেশটির ক্রিকেট সম্পর্কে যাবতীয় বিষয় বোর্ডকে জানানো ছাড়াও এই কমিটিকে আরও বেশ কিছু ক্ষমতা দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে প্রয়োজনে ক্রিকেট বিশেষজ্ঞদের ডাকতে পারা।

দায়িত্ব পেয়ে মিসবাহ বলেন, এই কমিটির প্রধান হিসেবে নিযুক্ত হওয়া আমার জন্য অনেক সম্মানের বিষয়। এই কমিটি বেশ সম্মানিত ব্যক্তিদের নিয়ে গঠিত হয়েছে, যারা কয়েক দশক ধরে পাকিস্তান ক্রিকেটকে সেবা দিয়েছেন। এটি একটি চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্ট, তবে এই কমিটির যে বিশাল অভিজ্ঞতা এবং জ্ঞান রয়েছে, তাতে আমার কোনোও সন্দেহ নেই যে আমরা তৃণমূল থেকে খেলার অবস্থার উন্নতি ও উন্নতির জন্য সুপারিশ প্রদান করে একটি ইতিবাচক পার্থক্য আনতে সক্ষম হব। 

এর আগে পাকিস্তানের সংবাদ মাধ্যম জানায় এই কমিটিতে রাখা হবে সাবেক অধিনায়ক রশিদ লতিফকেও। কেনোনা এর আগেও মিসবাহর সঙ্গে ক্রিকেট কাঠামো নিয়ে কাজও করছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত কমিটেতে তাকে আর রাখা হয়নি।

এ নিয়ে রশিদ লতিফ জানান, পিসিবির কোনো কমিটিতেই তিনি আর থাকবেন না। তিনি বোর্ডে গিয়েছিলেন মিসবাহর নাম প্রস্তাব করতে। 

রশিদ লতিফ দাবি করেছেন, বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফকে তিনি বলে দিয়েছেন, বোর্ডের কোনো দায়িত্বে তিনি থাকতে চান না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //